চট্টগ্রামে করোনায় চিকিৎসক এহসানুল করিমের মৃত্যু

ডা. এহসানুল করিম

বন্দর নগরী চট্টগ্রামে এই প্রথম এক চিকিৎসক করোনা ভাইরাস (কোভিট-১৯) সংক্রমণে আক্রান্ত হয়ে মারা গেছেন। মৃত চিকিৎসকের নাম ডা. এহসানুল করিম। তিনি নগরীর ফয়েজ লেক ইউএসটিসি মেডিকেল কলেজ হাসপাতালের সাবেক সহযোগী অধ্যাপক ও মেডিসিন বিশেষজ্ঞ ছিলেন।

বুধবার (৩ জুন) দুপুর দেড়টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও চট্টগ্রামে সংগঠনটির করোনা সেলের প্রধান ডা. আ ম ম মিনহাজুর রহমান মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

আরো পড়ুন : বৃষ্টিতে ভিজে রোদে শুকালো লাশ, এগিয়ে এলো শেষ বিদায়ের বন্ধু
আরো পড়ুন : করোনার মধ্যেও বৈদেশিক মুদ্রা রিজার্ভের সর্বোচ্চ রেকর্ড

তিনি জানান, করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত হয়ে ডা. এহসানুল করিম নামে এক চিকিৎসক মারা গেছেন। চারদিন আগে তার করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হলে তাঁকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তিকরা হয়। চিকিৎসাধীন অবস্থায় স্বাস্থ্যের অবনতি হলে আইসিইউতে নেওয়ার পথেই তার মৃত্যু হয়। করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্তের আগে থেকে ডা. এহসান ব্লাড ক্যান্সারেও ভুগছিলেন।

উল্লেখ্য, চট্টগ্রামে করোনা পরিস্থিতিতে চিকিৎকরা একে একে যখন হাসপাতালে ঔ চেম্বারে সেবা বন্ধ রেখেছেন, তখন মানবতার এই ফেরিওয়ালা চেম্বার খোলা রেখে রোগীদের সেবা দিয়ে আসছিলো। ডা. এহসানুল করিম চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়া চিকিৎসকদের মধ্যে প্রথম।

শেয়ার করুন