করোনা পজেটিভ দুই বছর বয়সী সন্তান, সুস্থ বাবা-মা

ছবি : প্রতীকী

বান্দরবান: নাইক্ষ্যংছড়ি সদর হাসপাতালের আউটডোরে চিকিৎসা নিতে যায় দুই বছরের এক শিশু কন্যা। চিকিৎসক করোনা উপসর্গ দেখে নমুনা সংগ্রহের টেস্টে পজেটিভ পাওয়া গেছে।

সূত্রে জানা যায়, করোনা আক্রান্ত শিশুটি সদর ইউনিয়নের মসজিদঘোনা এলাকার মামুন উর রশিদের।

বিষয়টি বুধবার (৩ জুন) সন্ধ্যায় নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডা. আবু জাফর মো. ছলিম।তিনি বলেন, শিশুটিকে হোম কোয়ারেন্টাইনে রেখে চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে।

আরো পড়ুন : চট্টগ্রামে করোনায় চিকিৎসক এহসানুল করিমের মৃত্যু
আরো পড়ুন : বৃষ্টিতে ভিজে রোদে শুকালো লাশ, এগিয়ে এলো শেষ বিদায়ের বন্ধু

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, নমুনা রিপোর্টের কালক্ষেপন হচ্ছে। কক্সবাজার ল্যাবে বিভিন্ন উপজেলার নমুনা জমা হওয়াতে রিপোর্ট পেতে হিমশিম খেতে হচ্ছে অনেকের। আর নমুনা সংগ্রহ করেতে যে কীট প্রয়োজন তা এই হাসপাতালে সংকট রয়েছে। ফলে নমুনা সংগ্রহও ধীরগতিতে চালাতে হচ্ছে।

আর এদিকে স্থানীয়দের ভেতর আতঙ্ক বিরাজ করছে। মা-বাবা সুস্থ থেকে কিভাবে শিশুর দেহে এই মারাত্মক ভাইরাসের লক্ষণ মিলল? এই নিয়ে পুরো এলাকায় হইচই শুরু হয়ে গেছে। আবার অনেকেই ভুল রিপোর্ট কিনা ভেবে সন্দেহ করছে।

একদিকে রিপোর্টের কালক্ষেপন অন্যদিকে নমুনা সংগ্রহ ধীরগতি। স্বাস্থ্য বিভাগে মানসম্মত আইসোলেশনে কোন ব্যবস্থা নেই। পাচঁ বেডের নামমাত্র আইসোলেশন। এলাকায় দিন দিন রোগী যেমন বাড়ছে তেমনি এলাকায় অচেনা মনুষের আনাগোনা বাড়েছে প্রতিদিন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচি জানান, নমুনা পজেটিভ পাওয়া শিশু কন্যার বাড়ী লকডাউন করার ব্যবস্থার কার্যক্রম চলছে। তবে আপাতত হোম কোয়ারেন্টেইনে রেখে চিকিৎসা চালিয়ে যাওয়ার ব্যবস্থা চলছে।