নাইক্ষ্যংছড়িতে করোনা প্রতিরোধে করণীয় বিষয়ক সভা

নাইক্ষ্যংছড়িতে করোনা প্রতিরোধে করণীয় বিষয়ক মতবিনিময় সভা

বান্দরবান : নাইক্ষ্যংছড়িতে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধ ও নিয়ন্ত্রণ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৪ জুন) সকাল সাড়ে ১০টা থেকে দুপুরে ২টা পর্যন্ত উপজেলা প্রশাসনের আয়োজনে টি.টি.সি.আই হল রুমে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এতে জনপ্রতিনিধি ও বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দসহ গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচির সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান জেলা সিভিল সার্জেন ডা. অংসুই প্রু মার্মা ।

আরো পড়ুন : মিরসরাইয়ে বজ্রপাতে স্কুল ছাত্র নিহত
আরো পড়ুন : বজ্রপাতে দুই ব্যক্তির মৃত্যু খাগড়াছড়িতে

এছাড়া বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বান্দরবান জেলা পরিষদ সদস্য লক্ষীপদ দাশ, সদস্য কেসা প্রু মার্মা, নাইক্ষ্যংছড়ি থানা অফিসার ইনর্চাজ মো. আনোয়ার হোসেন, উপজেলা স্বাস্থ্য ও প:প: কর্মকর্তা ডা. আবু জাফর মো. ছলিম, সদর ইউপি চেয়ারম্যান মো. নূরুল আবছার ইমন, উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি আবু তাহের কোম্পানি, প্রেসক্লাব সভাপতি শামীম ইকবাল চৌধুরী, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো,জাহাঙ্গীর আলম কাজল প্রমূখ।

সভায় নাইক্ষ্যংছড়ি স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু জাফর মো. ছলিম উপজেলার ৫০ শয্যা হাসপাতালের মধ্যে ৫ বেডের আইসোলেশনকে উন্নত করে ১৯ বেডের প্রস্তাবিত বিষয়টি সিদ্ধান্ত গ্রহণ করা হয় । এতে তত্ত্বাবধায়ক হিসেবে করোনা ভাইরাস প্রতিরোধে করনীয় বিষয়ে বিস্তারিত তুলে ধরে বক্তব্য রাখেন ডা,এ,জেট এম ছলিম।

এসময় করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক ভাবে উপজেলার স্বাস্থ্য বিভাগকে পরিস্কার-পরিচ্ছন্নতার উদ্যোগ গ্রহণ করার কথা বলেন সিভিল সার্জেন ডা, অংসুই প্রু মার্মা।

জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ জানান, করোনা মহামারি পরিস্থিতি দিন দিন বেড়েই চলেছে। সেই লক্ষ্যে নাইক্ষ্যংছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সের প্রবেশ মুখে জেলা পরিষদের সৌজন্যে একটি জীবাণুনাশক স্প্রে র্টানেল স্থাপন করার উদ্যোগ নিয়েছেন বান্দরবান জেলা পরিষদ। উদ্যোগটি দ্রুত বাস্তবায়নের আশ্বাস দেন তিনি।