বিএসআরএম কারখানার গলিত লোহায় দগ্ধ ৩ শ্রমিকের মৃত্যু

বিএসআরএম লগো

চট্টগ্রাম : মিরসরাই উপজেলার জোরারগঞ্জে বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলসের (বিএসআরএম) কারখানায় গলিত তপ্ত লোহায় দগ্ধ ৩ শ্রমিকের মৃত্যুর খবর পাওয়া গেছে। আহত হয়েছে আরো ৭ শ্রমিক। তাদের চমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। এরমধ্যে দুইজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় দুইজনকে ঢাকা মেডিকেলে নিয়ে যাওয়ার পথে কুমিল্লায় অ্যাম্বুলেন্সে তাদের মৃত্যু হয় বলে জানিয়েছে পুলিশ।

জোরারগঞ্জ থানা পুলিশ জানায়, বিএসআরএম ফ্যাক্টরিতে গলিত তপ্ত লোহায় দগ্ধ গিয়াস উদ্দীন এবং নজরুল ইসলাম নামে আরও দুই শ্রমিকের মৃত্যু হয়েছে।

আরো পড়ুন : করোনা উপসর্গ ছাড়া অযথা নমুনা সংগ্রহ বুথে ভিড় করবেন না : মেয়র
আরো পড়ুন : পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর করোনায় আক্রান্ত

দুর্ঘটনায় এখন পর্যন্ত মোট ৩ শ্রমিকের মৃত্যু হলো। আইনি প্রক্রিয়াশেষে তাদের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে বলে জানিয়েছে পুলিশ।

শনিবার (৬ জুন) বিকেলে জোরারগঞ্জে বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলসের (বিএসআরএম) কারখানায় গলিত তপ্ত লোহায় দগ্ধ হয়ে ৫ শ্রমিক গুরুতর আহত হন। তাদের চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়।

সন্ধ্যায় চমেক হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের ৩৬ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন আবুল কাশেম নামে একজন শ্রমিক মারা যান। অন্য ৪ শ্রমিকের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের ঢাকা পাঠানো হয়।

এর মধ্যে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়ার পথে গিয়াস উদ্দীন এবং নজরুল ইসলাম নামে দুই শ্রমিকের মৃত্যু হয়। বাকি দুই শ্রমিক- নুর হোসেন এবং মো. মহিউদ্দিনকে আশঙ্কাজনক অবস্থায় ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।