দরিদ্র ও ঝুঁকিপূর্ণ নগরবাসীকে অর্থ সহায়তা দেওয়া হবে: সিটি মেয়র

গর্ভবতী ও দুগ্ধদানকারী মায়েদের জন্য ১ হাজার দিনের পুষ্টি সহায়তা সামগ্রী বিতরণ করছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন।

চট্টগ্রাম : সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, ইউএনডিপি ও ইউকে-এইডের সহায়তায় পরিচালিত প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের আওতায় শিগগির অতি দরিদ্র ও ঝূঁকিপূর্ণ নগরবাসীর জরুরি খাদ্য সহায়তার জন্য নগদ অর্থ সহায়তা দেওয়ার প্রক্রিয়া শুরু করা হবে বলে।

সোমবার (৮ জুন) টাইগারপাস বহুমুখি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে আয়োজিত গর্ভবতী ও দুগ্ধদানকারী মায়েদের জন্য ১ হাজার দিনের পুষ্টি সহায়তা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ তথ্য জানান।

আরো পড়ুন : করোনা আক্রান্ত সিএমপি কমিশনার মাহাবুবর রহমান
আরো পড়ুন : ‘জোনভিত্তিক’ লকডাউনের সিদ্ধান্ত দিয়েছেন প্রধানমন্ত্রী

প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের আওতায় ১ হাজার ৬৭৪ জনকে সহায়তা দেওয়া হবে। এর আওতায় ১৮০ জনকে ১লিটার করে ভোজ্য তেল, ৩০টি ডিম ও ১ কেজি ডাল সহায়তা দেওয়া হয়েছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কাউন্সিলর মোহাম্মদ হোসেন হিরন। এ সময় সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আবিদা আজাদ, চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, মেয়রের একান্ত সচিব মো. আবুল হাশেম, প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের টাউন ম্যানেজার মো. সরোয়ার হোসেন খান, সোশিও-ইকোনমিক ও নিউট্রিশন এক্সপার্ট মোহাম্মদ হানিফ, টাউন ফেডারেশনের চেয়ারপারস কোহিনুর আক্তার, স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কায়সার মালিক উপস্থিত ছিলেন।

মেয়র বলেন, সম্প্রতি সারা বিশ্বে কোভিড-১৯ একটি মহামারী রূপ ধারণ করেছে। বর্তমানে বাংলাদেশেও তা চরম আকার ধারণ করেছে। সবচেয়ে ঝুঁকিতে আছে আমাদের দেশের প্রান্তিক মানুষজন বিশেষ করে নগরে ঘনবসতিপূর্ণ এলাকায় বসবাসরত মানুষজন। বর্তমান লকডাউন পরিস্থিতির কারণে কর্মহীন দরিদ্র মানুষজন চরম দুর্দশার ভেতর দিনযাপন করছে। এর মধ্যে গর্ভবর্তী ও দুদ্ধদানকারী মায়েরা চরম পুষ্টিহীনতায় ভুগছে। এমন অবস্থায় নগরীতে এসব জনগোষ্ঠীর জন্য চট্টগ্রাম সিটি করপোরেশনের পাশাপাশি ইউএনডিপি ও ইউকে-এইডের সহায়তায় পরিচালিত প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্প অনন্য ভূমিকা রাখছে। তিনি কোভিড-১৯ দুর্যোগকাল সবাইকে ধৈর্যশীলতার সঙ্গে মোকাবেলা করার আহ্বান জানান।

শেয়ার করুন