করোনা সংক্রমণ রোধে বান্দরবান লকডাউন

করোনা সংক্রমণ রোধে বান্দরবান লকডাউন

করোনা সংক্রমন প্রতিরোধে বান্দরবান সদর উপজেলা, পৌরসভা এলাকা ও রুমা উপজেলাকে রেড জোন ঘোষনা করা হয়েছে। আর তাই বুধবার (১০ জুন) বেলা ১২টার থেকে রেড জোন কার্যকর করতে বান্দরবানে লকডাউন শুরু হয়েছে।

সেসময় বান্দরবানের বিভিন্ন এলাকা হতে জনসাধারণকে সড়িয়ে ঘরে ফেরত যেতে নির্দেশনা প্রদান করে করে পুলিশের
সদস্যরা। এদিকে লকডাউন শুরুর পর থেকেই জেলা সদরের বিভিন্ন এলাকায় সেনাবাহিনীর টহল জোরদার করা হয়েছে। অন্যদিকে সকল যাত্রীবাহী যান ও দোকান বন্ধ হয়ে যায় শুধুমাত্র ওষুধের দোকান ছাড়া।

আরো পড়ুন : এমপি মোসলেম উদ্দিনসহ পরিবারের ১০ সদস্য করোনায় আক্রান্ত

বান্দরবান পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী জানান, রেড জোন ঘোষিত এলাকায় কোন ধরনের যানবাহন চলাচল করতে পারবেনা তবে প্রশাসন, পুলিশ, সেনাবাহিনী, চিকিৎসক, মানবিক সহায়তা / ত্রান কার্যক্রম বাস্তবায়ন, জরুরি ঔষধ, চিকিৎসা উপকরণ, কৃষি উপকরণ ও পন্যবাহী যানবাহন চলাচল করতে পারবে।

তিনি আরো বলেন, আমরা বান্দরবানবাসীর সুরক্ষার জন্য আজ থেকে বান্দরবান সদর উপজেলা, পৌরসভা এলাকা ও রুমা উপজেলাকে লকডাউন ঘোষনা করেছি এবং পরবর্তী নিদের্শ না দেওয়া পর্যন্ত এই লকডাউন বলবৎ থাকবে।

বান্দরবানের স্বাস্থ্য বিভাগ জানায়, জেলায় এ পর্র্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৭১জন আর ১৬ জন চিকিৎসা শেষে সুস্থ হয়েছে। হোম কোয়ারেন্টিনে এ পর্যন্ত ১ হাজার ৬৭জন জন ছিল তার মধ্যে ৯৮০ জন রোগীকে ছাড়পত্র দেয়া হয়েছে। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে ১১০ জন ছিল এর মধ্যে ৯৯ জনকে ছাড় দেয়া হয়েছে।

বান্দরবানের সিভিল সার্জন ডা: অং সুই প্রু মারমা জানান, এই পর্যন্ত বান্দরবানে নমুনা সংগ্রহ করা হয়েছে ১হাজার ৫’শ ৮জনের, তার মধ্যে রির্পোট মিলেছে ৯’শ ৬৬ জনের। এদের মধ্যে ৭১ জনের শরীরে করোনা পজেটিভ পাওয়া গেছে।

তিনি আরো জানান, জেলায় করোনার উপর্সগ নিয়ে একজনের মৃত্যু হয়েছে এবং তার নমুনা পরীক্ষার ফলাফল পজেটিভ পাওয়া গেছে।