এক দিনের দক্ষতা ও উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ

এক দিনের দক্ষতা ও উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ

নাইক্ষ্যংছড়ি (বান্দরবান) : পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) এর আওতাধীন বিভিন্ন সমবায় সমতির প্রতিনিধিদের নিয়ে ‘এক দিনের দক্ষতা ও উন্নয়ন প্রশিক্ষণ’ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১১ জুন) সকাল থেকে দুপুর পর্যন্ত শাররীক দূরত্ব বজায় রেখে নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রশাসনের টি,টি,সি,আই হল রুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচির সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বান্দরবান পল্লী উন্নয়ন (বিআরডিবি) উপ-পরিচালক সুইক্রাচিং মার্মা। অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা পল্লী উন্নয়ন (বিআরডিবি) কর্মকর্তা মো,সাইফুল ইসলাম।

আরো পড়ুন : মাদকের আশীর্বাদে সিএনজি চালক থেকে কোটিপতি আবদুর রহমান
আরো পড়ুন : বাকলিয়ায় শিশু হত্যার পরিকল্পনাকারীসহ আরো ২জন গ্রেফতার

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ও বক্তব্য রাখেন উপজেলা প্রকৌশলী কর্মকর্তা তোফাজ্জল হোসেন ভূইঁয়া, নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাব ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো, জাহাঙ্গীর আলম কাজল, চেরার কূল পল্লী উন্নয়ন মহিলা দলের সদস্য হামিদা বেগম, জামছড়ি পল্লী উন্নয়ন কৃষি সমবায় সমিতি লিঃ সভাপতি মো,দেলোয়ার হোসেন প্রমূখ।

দিনব্যাপী করোনা ভয়াবহ পরিস্থিতির সংক্রমণ থেকে রক্ষা ও সচেতনতামূলক দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণে ৩০ জন উপকারভোগী প্রশিক্ষণার্থীকে ৩শ টাকা করে মোট ৯ হাজার প্রশিক্ষণ ভাতা দেয়া হয়। এছাড়াও উপস্থিতিদের প্রতিজনকে মাক্স, সাবান ও হ্যান্ড ওয়াস স্যানিটাইজার প্রদান করা হয়।

এসময় নাইক্ষ্যংছড়ি পল্লী উন্নয়ন (বিআরডিবি) এর আওতাভুক্ত ১৫টি সমিতির প্রতিনিধি পাহাড়ী ও বাঙালীসহ ৩০ জন উপকারভোগী একদিনের এই দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ গ্রহণ করেন।

উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মো,সাইফুল ইসলাম জানান, বাংলাদেশ পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ হলো একটি বৃহৎ ও ক্ষুদ্র ঋণ প্রতিষ্ঠান।

এই বিভাগের মাধ্যমে হত-দরিদ্র পরিবারের সদস্যরা ঋণ গ্রহণ করে আত্নকর্মস্থানে সৃষ্টিতে বড় ভূমিকা পালন করে আসছে ।এসময় অন্যান্য ভোক্তারা জানান, বিআরডিবি থেকে ঋণ গ্রহণ করে আজ আমরা অনেকে প্রতিষ্ঠিত। তারা আরও বলেন, ঋণ গ্রহণ করে নিয়মিত পরিশোধ করেছি। ঋণের টাকা দিয়ে এই আমাদের অনেকে পেপে বাগান করে আজ সমাজে প্রতিষ্ঠিত হয়েছে ।