চসিকের আইসোলেশন সেন্টারের যাত্রা শুরু

(শনিবার) হালিশহরে সিটি কনভেনশন সেন্টারে মৃদু উপসর্গের করোনা রোগীদের জন্য চসিকের তৈরি ২৫০ শয্যার আইসোলেশন কেন্দ্রের উদ্বোধন করছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

চট্টগ্রাম : নগরীর হালিশহরে সিটি কনভেনশন সেন্টারে মৃদু উপসর্গের করোনা রোগীদের জন্য তৈরি চসিকের ২৫০ শয্যার আইসোলেশন কেন্দ্রের উদ্বোধন করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। শনিবার (১৩ জুন) প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চসিকের এই আইসোলেশন কেন্দ্রের উদ্বোধন করেন মন্ত্রী।

সিটি মেয়র আজম নাছির উদ্দিনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার এ বি এ ম আজাদ ও সিকম গ্রপের ব্যাবস্থাপনা পরিচালক আমীরুল হকের পক্ষে উপস্থিত ছিলেন নাসির উদ্দিন মামুন।

আরো পড়ুন : বান্দরবানে বীর বাহাদুর ফাউন্ডেশনের পক্ষে করোনা রোগীদের জন্য উপহার
আরো পড়ুন : নাসিমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

এসময় প্রধান অতিথির বক্তব্যে তথ্য মন্ত্রী ড. হাছান মাহমুদ সবাইকে ব্যক্তিগত সুরক্ষা বিধি মেনে চলার আহব্বান জানান।তাছাড়া চট্টগ্রামে আরো আইসোলেশন সেন্টার গড়ে তোলার পরামর্শ দেন মন্ত্রী।

সিটি মেয়র আজম নাছির উদ্দিন জানান, ২৫০ আইসোলশন বেডের মধ্যে ২১০ পুরুষ এবং পৃথক ৪০ বেড মহিলা রোগীর জন্য গড়ে তোলা হয়েছে। রবিবার (১৪ জুন) থেকে ওই আইসোলেশনে দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের কাজের দক্ষতা উন্নয়নে ব্যবহারিক প্রশিক্ষণ দেওয়া হবে।

প্রসঙ্গত, আইসোলেশনে থাকা রোগীদের জন্য শয্যা, মেট্রেস, বিছানার চাদর, বালিশ, ঝুড়ি, গামলাসহ অন্যান্য প্রয়োজনীয় জিনিস পত্র রয়েছে। সেই সাথে ৫০টি নতুন অক্সিজেন সিলিন্ডারসহ আনুষঙ্গিক চিকিৎসা সরঞ্জাম প্রস্তুত রেখেছে চসিক।

শেয়ার করুন