আনোয়ারায় ঘরের মেঝেতে গায়েবি মাজার গুঁড়িয়ে দিল পুলিশ

আনোয়ারায় বসতঘরের ভেতরে গায়েবি মাজার।

চট্টগ্রাম : জেলার আনোয়ারা উপজেলার দক্ষিণ চাপাতলীর গুদ্বীপ ছাদেক আলী তালুকদারের বাড়িতে ঘরের ভেতরে হঠাৎ গায়েবি মাজারের সন্ধান মিলেছে! বিষয়টি এলাকায় জানাজানি হলে আশেপাশের উৎসুক লোকজন ছুটে আসছেন ওই মাজার দেখার জন্য। আবার কেউ কেউ মাজারের কথিত মহিলা খাদেমের কাছ থেকে বিভিন্ন রোগ নিরাময়ের জন্য পানি পড়া নিতে দেখা গেছে। খবর পেয়ে বৃহস্পতিবার (১৮ জুন) বিকেলে কথিত গায়েবি মাজার গুঁড়িয়ে দিয়েছে আনোয়ারা থানা পুলিশ।এ ঘটনায় পুরো এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি করেছে।

স্থানীয়রা জানান, গুন্দ্বীপ গ্রামের ছাদেক আলী তালুকদারের বাড়ীর মোঃ আলীর স্ত্রী সাগেরা খাতুন(৪৫) গত এক সপ্তাহ আগে তার বসতঘরে গায়েবি মাজার নির্মাণ করেন।

আরো পড়ুন : প্রবল বৃষ্টিতে ১৬ পাহাড়ে ধস : ঢলের পানিতে তলিয়ে গেছে বসতভিটা
আরো পড়ুন : ফিল্ড হাসপাতালে আইসিইউ বেডের জন্য আরো অনুদান নওফেলের

ঐ মহিলা নিজেই সেই মাজারের সকল কাজ দেখাশুনা করে যাচ্ছিলেন। মাজারের প্রচারণায় একদল লোককে এলাকায় নামিয়ে দেন। চারদিকে ছড়িয়ে দেন সেই গায়েবি মাজারে করোনা ও বিভিন্ন রোগের জন্য পানি পড়া দেওয়া হচ্ছে।

মহিলা সাগেরা খাতুন জানান, প্রায় কয়েক মাস আগে খাজা গরিবে নেওয়াজ আমাকে স্বপ্নের মাধ্যমে আমার ঘরের ভেতরে মা ফাতেমা, গরিবে নেওয়াজ ও গরম বিবির নামে ৩টি কবর করতে বলেন। তাদের নামে কবর করে চারদিকে গিলাফ দিয়ে মাজার তৈরী করি। আমার ঘরে হাজিরা দেখার আসন বসিয়ে মাজারের কাজগুলো পরিচালনা করে যাচ্ছি।

দেখা যায় বাড়ীর পিছনে গরুর গোয়াল ঘরের মধ্যে মাটি সমান করে গাছের কাট দিয়ে ৩টি কবর করে গিলাফ দিয়ে মাজার সাজিয়েছে। তার ঘরে সেই পীরদের হাজির করতে হাজিরা আসন করেন।

এ বিষয়ে আনোয়ারা থানার অফিসার ইনচার্জ (ওসি) দুলাল মাহমুদ জানান, এক মহিলা তিনটি গায়েবী কবর করে মাজার নির্মাণ করে এলাকাতে করোনা নিরাময়সহ বিভিন্ন রোগ নিরাময়ের পানিপড়া দিচ্ছেন বলে এলাকায় গুজব ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ঐ এলাকায় পুলিশের একটি টিম গিয়ে কথিত মাজারটি গুঁড়িয়ে দেয়। এসময় কথিত মাজার সংশ্লিষ্টদের কঠোর হুশিয়ার করা হয়েছে_যাতে এ ধরনের ভন্ডামির অবতারণা আর দেখা না যায়।