বাঁকখালী নদীতে ডুবে যাওয়া কিশোরের লাশ উদ্ধার

নিহত নুরুল হাকিম বাবু প্রকাশ ডিপজল

বান্দরবান (নাইক্ষ্যংছড়ি) : রামু উপজেলার কচ্ছপিয়ায় ইউনিয়নের বাঁকখালী নদী থেকে ফুটবল তুলতে গিয়ে পানিতে ডুবে এক কিশোরের করুন মৃত্যু হয়েছে। তার নাম নুরুল হাকিম বাবু প্রকাশ ডিপজল (১৬)। নিহত নুরুল হাকিম ঐ এলাকার মোঃ নুর হোসেনের ছেলে। স্থানীয়দের আপ্রাণ চেষ্টায় নিখোঁজের ৬ ঘন্টা পর রাত সাড়ে ১০টা দিকে ওই কিশোরের লাশ উদ্ধার করা হয়।

সোমবার (২২ জুন) বিকাল ৫ টার দিকে রামু উপজেলার কচ্ছপিয়া ইউনিয়নের নাপিতের চর এলাকার আমির মোহাম্মদ চৌধুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে বাঁকখালী নদীতে এ ঘটনা ঘটে।

আরো পড়ুন : প্রতিষ্ঠার ৭১ বছরে আওয়ামী লীগ
আরো পড়ুন : মাদক ব্যবসায়ীর ছুরিকাঘাতে যুবলীগ কর্মী খুন

নদীতে ডুবে যাওয়ার পর থেকে স্থানীয়রা নিখোঁজ কিশোরকে উদ্ধারের চেষ্টা চালিয়ে ব্যর্থ হন।

নাপিতের চর প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি মোঃ সরওয়ার জানান, স্থানীয় বেশ কয়েকজন ছেলে মিলে বিকালে স্কুলের মাঠে ফুটবল খেলছিল। খেলা শেষের দিকে এক পর্যায়ে বলটি পার্শ্ববতী বাঁকখালী নদীতে পড়ে গেলে সে বল তুলতে নদীতে সাতার দিলে ডুবে গিয়ে নিখোঁজ হয়।

বিষয়টি স্থানীয়রা জানতে পেরে ঘন্টাখানেক খোঁজাখুঁজির পর কোনো সন্ধান না পেয়ে রামু ফায়ার সার্ভিস কর্মকর্তাকে খবর দেয়। তারপরও উদ্ধারের চেষ্টা চালিয়ে যাচ্ছিল এলাকাবাসী

গর্জনিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ আনিসুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, কিশোরকে উদ্ধারে স্থানীয় একটি ডুবুরি টিমও আসছিল। কিন্ত তারা রাতে উদ্ধার অভিযান চালাননি। মঙ্গলবার সকালে চট্টগ্রাম থেকে একটি ডুবুরি দল আসার কথা রয়েছে। এ টিম সকালে উদ্ধার অভিযান পরিচালনা করবে।

অবশেষে রাত সাড়ে ১০ টায় এলাকাবাসীর কঠিন প্রচেষ্টার ফলে নিখোঁজ কিশোরকে মৃত উদ্ধার করা হয়।

প্রসঙ্গত, প্রতি বছর বাঁকখালী নদীর এই পয়েন্টে নিখোঁজের ঘটনা ঘটে। গত বছর দুই স্কুল ছাত্র নিখোঁজ হয়। তবে একজনের মৃতদেহ উদ্ধার করা হলেও এ পর্যযন্ত ১ জনের মৃতদেহ পাওয়া যায়নি।