করোনায় বিএনপির ৭৩ নেতাকর্মীর মৃত্যু, আক্রান্ত ২৮৪

মির্জা ফখরুল ইসলাম আলমগীর। (ফাইল ফটো)

ঢাকা: বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত বিএনপির ৭৩ নেতাকর্মী মারা গেছেন। আর এই সময়ে আক্রান্ত হয়েছেন ২৮৪জন।

বৃহস্পতিবার (২৫ জুন) দুপুরে বিএনপির করোনা পর্যবেক্ষণ কমিটি আয়োজিত ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে উত্তরার নিজ বাসা থেকে যুক্ত হয়ে এ তথ্য জানান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মির্জা ফখরুল বলেন, সারাদেশে এ পর্যন্ত যেসব বিএনপি নেতারা করোনায় আক্রান্ত এবং আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন তাদের মধ্যে রাজশাহী বিভাগে মোট আক্রান্ত হয়েছেন পাঁচজন। চট্টগ্রাম বিভাগে আক্রান্ত হয়েছেন ৫০ জন, মারা হয়েছেন ১৪ জন। কুমিল্লা বিভাগে আক্রান্ত ৫২ জন, মৃত্যু ১৯ জন। ঢাকা বিভাগে আক্রান্ত ১০১ জন, মৃত্যু ৩৬ জন। ময়মনসিংহ বিভাগে আক্রান্ত ১০ জন, মৃত্যু একজন। খুলনা বিভাগে আক্রান্ত ৩০ জন। সিলেট বিভাগে আক্রান্ত ২১ জন, মৃত্যু দুইজন এবং ফরিদপুর বিভাগে আক্রান্ত হয়েছেন ১৫ জন, মারা গেছেন একজন।

তিনি বলেন, এ তালিকার বাইরেও বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের অনেক নেতাকর্মী আক্রান্ত হয়ে থাকতে পারেন।

মির্জা ফখরুল আরো জানান, গত ২০ মার্চ থেকে ২৪ জুন পর্যন্ত সারাদেশে বিএনপি নেতাকর্মীদের প্রত্যক্ষ, পরোক্ষ অংশগ্রহণে অসহায় ও দুস্থ মানুষের মধ্যে খাদ্য বিতরণ করা হয়েছে। এসময় সর্ব মোট ৫৪ লাখ ১২ হাজার ৪১৬টি পরিবারকে সহযোগিতা করা হয়। এ সহযোগিতার আওতায় মোট ২ কোটি ১৬ লাখ ৪৯ হাজার ৬৬৪ জন মানুষ উপকৃত হয়েছেন। এছাড়া ড্যাব, জিয়াউর রহমান ফাউন্ডেশন ও দলের নেতাদের কয়েক লাখ মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, সাবান ও পিপিই বিতরণ করেছেন।

এছাড়া ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) এবং জিয়াউর রহমান ফাউন্ডেশনের উদ্যোগে করোনা রোগীদের অনলাইনে স্বাস্থ্যসেবা অব্যাহত রয়েছে। এছাড়া করোনা আক্রান্ত চিকিৎসকদের বাসায় বাসায় স্বাস্থ্যসেবা কার্যক্রম শুরু করেছে ড্যাব ও জিয়াউর রহমান ফাউন্ডেশন।

শেয়ার করুন