হাতিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ জলদস্যু বাহার বাহিনীর প্রধান নিহত

জলদস্যু বাহিনীর চার সদস্য আটক

নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ জলদস্যু বাহার বাহিনীর প্রধান বাহার উদ্দিন নিহত হয়েছেন। এ সময় অস্ত্র ও গুলিসহ জলদস্যু বাহিনীর চার সদস্যকে আটক করেছে র‌্যাব।

বৃহস্পতিবার (১৬ জুলাই) ভোরে উপজেলার বুড়িরচর ইউনিয়নের ২নং ওয়ার্ডের শূন্যেরচর গ্রামের সূর্যমুখী খাল এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত জলদস্যু কমান্ডার মো. বাহার উদ্দিন (৪৩) হাতিয়া উপজেলার বুড়িরচর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের কালিরচর গ্রামের শাহ আলমের ছেলে।

আটকরা হলেন, রাজবাড়ী জেলার কালিয়াকান্দি থানার মো. শাহাদাত শেখের ছেলে মো. শান্ত শেখ (২০), হাতিয়া উপজেলার বান্দাখালী গ্রামের বাদশা মাঝির ছেলে মো. ইউছুফ (৩৫), হাতিয়ার দক্ষিণ শান্তিপুর গ্রামের মৃত মোজাম্মেলের ছেলে আলাউদ্দিন (৪০) ও হাতিয়ার চরকয়লাস গ্রামের মো. আবুল হোসেনের ছেলে মো. মুরাদ (৩০)।

র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দিন চৌধুরী জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি জলদস্যু বাহার বাহিনীর প্রধান বাহার তার লোকজন নিয়ে অবস্থান করছে। এ খবর পেয়ে র‌্যাব সেখানে অভিযান চালালে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে বাহার বাহিনীর সদস্যরা তাদেরকে লক্ষ্য করে গুলি করে। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি করলে গোলাগুলিতে বাহার নিহত হয়।

এ সময় ঘটনাস্থল থেকে ছয়টি একনলা বন্দুক ও ছয় রাউন্ড কার্তুজসহ বাহারের চার সহযোগীকে গ্রেফতার করা হয়। বাহারের বিরুদ্ধে হাতিয়াসহ বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নোয়াখালী সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। অস্ত্রসহ গ্রেফতার তার সহযোগীদের হাতিয়া থানায় সোপর্দ করা হয়েছে। তাদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

শেয়ার করুন