ক্যান্সার আক্রান্ত মেধাবী ছাত্র নয়ন বাঁচতে চায়

নয়ন দাশ

চট্টগ্রাম : মেধাবী ছাত্র নয়ন দাশ বাঁচতে চায়। বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইন্সটিটিউট থেকে মেকানিক্যাল টেকনোলজিতে চার বছরের ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং (সেশন ২০১৪-১৫) এ পড়াশোনা শেষ করে বর্তমানে বিএসসি ইন মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং এ অধ্যয়নরত। সাতকানিয়ার আমিলাইশ এলাকার কৃষক সমীর দাশের ছেলে নয়ন ওই মধ্যবিত্ত পরিবারের শেষ সম্বল। বর্তমানে নগরীর ২নং গেট এলাকায় ভাড়া বাসায় পরিবারের সাথে বসবাস করছেন নয়ন।

কিন্তু মাত্র ২৩ বছর বয়সে Carcinoma Rectum (Cancer) নামক জটিল রোগে আক্রান্ত নয়ন। দীর্ঘদিন যাবৎ চিকিৎসাধীন অবস্থায় রয়েছে প্রাইভেট হাসপাতালে৷ ইতোমধ্যে তাকে ২৮টি রেডিও থেরাপি দেওয়া হয়েছে। এ পর্যন্ত তার চিকিৎসায় প্রায় ৮ লাখ টাকা ব্যয় হয়েছে।

আরো পড়ুন : নৌবাহিনীর প্রধান রিয়ার এডমিরাল শাহীন ইকবাল
আরো পড়ুন : কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দিয়েছিল বিএনপি : তথ্যমন্ত্রী

নয়নের চিকিৎসার জন্য অর্থের যোগান দিতে গিয়ে সহায়-সম্বল হারিয়ে তার পরিবার চরম হতাশা, দুঃখ-কষ্ট ও দারিদ্রতার মধ্যে দিনতিপাত করছে৷

নয়নের ভাই সুভাষ দাশ জানান, অধ্যাপক ডা. সাজ্জাদ মোহাম্মদ ইউসুফ এর পরামর্শ অনুযায়ী তার দ্রুত অপারেশন প্রয়োজন। এজন্য পূর্বে তাকে আরো ১৬টি কেমোথেরাপি দিতে হবে। এরপর করা হবে অপারেশন। সবমিলিয়ে চিকিৎসায় অন্তত ৩০ লাখ টাকা প্রয়োজন। এই বিশাল অঙ্কের অর্থের ব্যয় নির্বাহ করা নয়নের পরিবারের পক্ষে একেবারেই অসম্ভব। তাই সকলের কাছে সাহায্যের আবেদন করেন তিনি। মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য। সমাজের বিত্তবানদের একটু সাহায্যই পারে নয়নের জীবন প্রদীপ জ্বালিয়ে রাখতে।

সাহায্য পাঠানোর ঠিকানা : বিকাশ-০১৮৩৩০০৪৮১৬ (নয়ন দাশ), রকেট- ০১৫১১৯১০৩২০৪ (নয়ন দাশ), বিকাশ ও নগদ নম্বর : ০১৫১১৯১০৩২০ (সুভাষ দাশ রকি), ডাচ বাংলা ব্যাংক একাউন্ট নম্বর-৭০১৭০১২৩৮৬০৬১ (নয়ন দাশ)। বিজ্ঞপ্তি

শেয়ার করুন