জাতীয় মৎস্য সপ্তাহে বান্দরবানে ভ্রাম্যমান আদালতের অভিযান

জাতীয় মৎস্য সপ্তাহে বান্দরবানে ভ্রাম্যমান আদালতের অভিযান

বান্দরবান : জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে বান্দরবানে মৎস্য বিষয়ক আইন বাস্তবায়নের লক্ষ্যে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে। ২৩ জুন (বৃহস্পতিবার) দুপুরে বান্দরবান মাছ বাজার ও বালাঘাটা মাছ বাজারে এই ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনা করেন বান্দরবান জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট রতন কুমার অধিকারী। অভিযান বাজারে বিক্রি করতে আসা বিভিন্ন ধরণের মাছে ক্ষতিকারক ফরমালিন আছে কিনা তা পরীক্ষা করা হয় এবং ওজনে কম দেওয়া হচ্ছে কিনা এবং নিষিদ্ধ কোন ধরনের মাছ বিক্রি করা হচ্ছে কিনা তা যাচাই করে ভ্রাম্যমান আদালত।

আরো পড়ুন : নাইক্ষ্যংছড়িতে আর্সেনিকমুক্ত ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট উদ্বোধন
আরো পড়ুন : হ্যান্ড স্যানিটাইজার থেকে আগুন : চিকিৎসক দম্পতি দগ্ধ

অভিযানে বান্দরবান বাজারে কোথাও কোন ক্ষতিকারক ফরমালিনযুক্ত মাছের অস্তিত্ব পাওয়া যায়নি এবং কোন জরিমানা আদায় করা না হলে ও সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাছ বিক্রেতাদের মাছে ক্ষতিকারক ফরমালিন ব্যবহার না করতে নিষেধ করা, সঠিক মুল্যে মাছ বিক্রি করা ও বিক্রি করা স্থানটি পরিস্কার পরিচ্ছন্ন রাখার নির্দেশনা প্রদান করে।

জেলা মৎস্য কর্মকর্তা অনিল কুমার সাহা, সিনিয়র সদর উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ জিয়া উদ্দিন, মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা মোঃ সাদ্দাম হোসেনসহ জেলা প্রশাসন, মৎস্য অফিস ও পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন