সোয়া পাঁচ কেজি সোনাসহ বিমানযাত্রী আটক

ছবি : প্রতীকী

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৫ কেজি ২০০ গ্রাম স্বর্ণসহ জেদ্দা থেকে আগত এক যাত্রীকে আটক করেছে ঢাকা কাস্টমস হাউজ। শনিবার (২৬ জুলাই) কাস্টম হাউজ ঢাকার ‘এ শিফট’ দুপুর ১২টায় গ্রিন চ্যানেল অতিক্রমকালে বিজি-৪১৩৬ ফ্লাইটের ওই যাত্রীকে আটক করে। এসময় তার কাছ থেকে পাওয়া স্বর্ণের বাজারমূল্য প্রায় ৩ কোটি ১২ লাখ ২০ হাজার টাকা।

আরো পড়ুন : চট্টগ্রামে দুইটি পিকআপসহ গ্রেপ্তার ৩ প্রতারক
আরো পড়ুন : শ্বাসকষ্ট বেড়েছে করোনা আক্রান্ত পপির

গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে ঢাকা কাস্টমস হাউজের সহকারী কমিশনার (প্রিভেনটিভ টিম) মো. সোলাইমান হোসেন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে চোরাচালান প্রতিরোধে কাস্টমস হাউজের কর্তব্যরত এ শিফটের কর্মকর্তারা বিমানবন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ে নজরদারি করতে থাকে। তিন গ্রিন চ্যানেলে নজরদারি ও তল্লাশির একপর্যায়ে দুপুর ১২টায় জেদ্দা থেকে আগত বিজি ৪১৩৬ ফ্লাইটের যাত্রী ইসমাইল হোসেন সরকারকে চ্যালেঞ্জ ও তল্লাশি করা হয়। তার সঙ্গে থাকা ব্যাগ স্ক্যানিং করলে এর ভেতরে থাকা দুটি জুসার মেশিন ও দুটি ডিজিটাল সাউন্ড বক্সের ব্যাটারির মধ্যে বিশেষ কৌশলে লুকানো অবস্থায় ৩২টি স্বর্ণবার পাওয়া যায়। যার ওজন ৫ কেজি ২০০ গ্রাম।

আটক স্বর্ণের বিষয়ে কাস্টমস আইনে ব্যবস্থা নেওয়া হয়েছে এবং আটক যাত্রীকে পুলিশে সোপর্দ করা হয়েছে বলে জানান ওই কর্মকর্তা।

শেয়ার করুন