পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা ইয়াবা ব্যবসায়ী নিহত

প্রতীকী

বান্দরবান : নাইক্ষ্যংছড়ি সীমান্তের ঘুমধুমের মুজিবুল হক বাড়ী সংলগ্ন চীন মৈত্রী সড়কে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে এক রোহিঙ্গা ইয়াবা ব্যবসায়ী নিহত হয়েছে।

বৃহস্পতিবার (৩০ জুলাই) সকাল সাড়ে ১০টায় বিষয়টি নিশ্চিত করেছেন অফিসার ইনচার্জ মুহাম্মদ আলমগীর হোসেন।

আরো পড়ুন : দীর্ঘদিন পর এসিল্যান্ড পেল নাইক্ষ্যংছড়ি ভূমি অফিস
আরো পড়ুন : মুজিববর্ষে “বজ্রকণ্ঠ” ভাস্কর্য উদ্বোধন করলেন চসিক মেয়র

পুলিশ দাবী করে বলেন, কথিত বন্দুকযুদ্ধে নিহত ব্যক্তি শীর্ষ ইয়াবা ব্যবসায়ী ও সন্ত্রাসী দলের একজন গডফাদার ছিল। এ ঘটনায় পুলিশ কর্মকর্তাসহ পুলিশের ২ সদস্য আহত হয়েছে। নিহত ব্যক্তির লাশ ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে রাখা হয়েছে বলে জানান পুলিশ।

বন্দুকযুদ্ধে নিহত ব্যক্তি রোহিঙ্গা ক্যম্পের ৭নং ব্লকের কালো মিয়া ওরফে কালো চাঁনের পুত্র ওক্কাট্টা শাহ আলম (৪৫)।

থানা সূত্রে জানা যায়, নিহত ব্যক্তি একজন চিহ্নিত মাদক ব্যবসায়ী এবং সংঘবদ্ধ সন্ত্রাসী দলের গডফাদার। তার বিরুদ্ধে মাদক ব্যবসাসহ অসংখ্য অভিযোগ-মামলা বিভিন্ন থানায় রয়েছে।

থানা অফিসার ইনচার্জ মুহাম্মদ আলমগীর হোসেন জানান, বৃহস্পতিবার দিবাগত রাত আনুমানিক ৩টার দিকে নাইক্ষ্যংছড়ি উপজেলার সীমান্ত ঘুমধুম ইউনিয়নের বাংলাদেশ-মিয়ানমার চীন মৈত্রী সড়কের গাড়ি পার্কিং এলাকা ও বন্দুকযুদ্ধে নিহত ব্যক্তির সহযোগী মুজিবুল হকের বাড়ির সংলগ্ন গহীন পাহাড়ে একদল অস্ত্রধারী ইয়াবা ব্যবসায়ী ও সন্ত্রাসী দল অবস্থান করছে৷ গোপন ভিত্তিতে সংবাদ পেয়ে এসআই জীবন চৌধুরীসহ পুলিশের একটি দল অভিযান চালায়। এসময় পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে উপস্থিতি টের পেয়ে ইয়াবা ব্যাবসায়ী ও সন্ত্রাসী দলের সদস্যরা অতর্কিত গুলি ছোঁড়ে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছোঁড়ে।

উভয়পক্ষের মধ্যে গোলাগুলির এক পর্যায়ে সন্ত্রাসী দলের সদস্যরা পালিয়ে যায়। পরে গোলাগুলি থেমে গেলে ঘটনাস্থলে ১জনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। এতে পুলিশের ২ সদস্য আহত হয়েছে। ঘটনাস্থল ৪০ হাজার ইয়াবা, ১টি আগ্নেয়াস্ত্র ও ২টি গুলি উদ্ধার করা হয়।

অফিসার ইনচার্জ মুহাম্মদ আলমগীর হোসেন আরও বলেন, গুলিবিদ্ধ অবস্থায় আহত ব্যক্তিকে উদ্ধার করে নাইক্ষ্যংছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হলে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক গুলিবিদ্ধ ব্যক্তিকে মৃত ঘোষণা করেন।

এই সংক্রান্তে মৃত আসামীসহ পালাতক আসমীদের বিরুদ্ধে নাইক্ষ্যংছড়ি থানায় একটি হত্যা মামলা, একটি অস্ত্র মামলা ও একটি মাদক মামলা রুজুর বিষয়টি নিশ্চিত করেছেন ওসি মুহাম্মদ আলমগীর হোসেন।