খাগড়াছড়ি পৌরসভার উন্মুক্ত বাজেট ঘোষণা

খাগড়াছড়ি পৌরসভার উন্মুক্ত বাজেট ঘোষণা

খাগড়াছড়ি: খাগড়াছড়ি পৌরসভার ২০২০-২০২১ অর্থবছরের উন্মুক্ত বাজেট ঘোষণা অনুষ্ঠিত হয়েছে। রোববার (১৬ আগস্ট) দুপুরে খাগড়াছড়ি পৌরসভার সম্মেলন কক্ষে চলতি অর্থবছরের বাজেট ঘোষণা করেন পৌর মেয়র মো. রফিকুল আলম।

চলতি অর্থবছরে খাগড়াছড়ি পৌরসভার বাজেটে রাজস্ব, উন্নয়ন ও মূলধন খাতে সম্ভাব্য আয় নির্ধারণ করা হয়েছে ৮১ কোটি ৭১ লক্ষ ৩৯ হাজার ২৫২ টাকা এবং সম্ভাব্য ব্যয় নির্ধারণ করা হয়েছে ৭৬ কোটি ৪৫ লক্ষ ১০ হাজার টাকা। সমাপনী স্থিতি ধরা হয়েছে ৫ কোটি ২৬ লক্ষ ২৯ হাজার ২৫২ টাকা। বাজেটে করোনা পরিস্থিতি মোকাবেলার পাশাপাশি স্বাস্থ্য ও উন্নয়ন খাতে ব্যয় বাড়ানো হয়েছে।

আরো পড়ুন : ডায়াবেটিস নিয়ে যেসব ধারণা একেবারেই ভুল
আরো পড়ুন : ইরাকের মার্কিন ঘাটিতে রকেট হামলা

এ বাজেটকে নির্বাচনী বছরের সম্ভাব্য বাজেট দাবি করে পৌর মেয়র রফিকুল আলম বলেন, পৌর এলাকার উন্নয়ন ও পরিচালনায় ১৭ টি প্রতিবন্ধকতা চিহ্নিত করা হয়েছে। এসব সমস্যা উত্তরণে কার্যক্রম চলমান রয়েছে। এছাড়া চলতি অর্থবছরেও বিগত সময়ের মতো পর্যটকবান্ধব, যানজটমুক্ত ও আধুনিকায়ন পৌরসভা গড়ার লক্ষে প্রকল্প গ্রহণ করা হবে বলেও জানান মেয়র মো. রফিকুল আলম।

বাজেট ঘোষণা অনুষ্ঠানে খাগড়াছড়ি পৌরসভার সচিব খন্দকার পারভীন আকতার, নির্বাহী প্রকৌশলী দীলিপ দাশসহ কাউন্সিলর ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।