সিএমপি’র ৮ পুলিশের বিরুদ্ধে আদালতে মামলা

সিএমপি লোগো

চট্টগ্রাম : কাঙ্খিত চাঁদা না পেয়ে ক্রসফায়ারের হুমকি এবং ইয়াবা সংক্রান্ত মামলায় ফাঁসানোর অভিযোগে নগরীর বায়েজিদ থানার ৮ পুলিশ এবং এক সোর্সের বিরুদ্ধে আদালতে মামলা করেছে এক ভুক্তভোগী ব্যবসায়ী। আদালত মামলা গ্রহণ করে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) উত্তর জোনের উপ-কমিশনারকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

বুধবার (১৯ আগস্ট) চট্টগ্রামের এডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মহিউদ্দিন মুরাদের আদালতে মামলাটি দায়ের করেছেন মো. আব্দুল ওয়াহেদ নামের এক ব্যবসায়ী।

আরো পড়ুন : অভিনেত্রী শখের দ্বিতীয় বিয়ে
আরো পড়ুন : আগামী ১ সেপ্টেম্বর থেকে আগের ভাড়ায় ফিরছে গণপরিবহন

অভিযুক্তরা হলেন— নগরীর বায়েজিদ বোস্তামি থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ সহিদুল ইসলাম, উপপরিদর্শক মো. নুরনবী ও গোলাম মোহাম্মদ নাছিম হোসেন, সহকারী উপ-পরিদর্শক অমিত ভট্টাচার্য, মো. শরিফুল ইসলাম ও আশরাফুল ইসলাম, কনস্টেবল মো. সোলাইমান ও ফৌজুল করিম এবং পুলিশের সোর্স হিসেবে পরিচিত রুবেল প্রকাশ ডোনার রুবেল।

মামলার বাদী আব্দুল ওয়াহেদ নগরীর বায়েজিদ বোস্তামি থানার আরেফিন নগর এলাকার রফিকুল ইসলামের ছেলে এবং সুমাইয়া এন্টারপ্রাইজ নামে একটি ব্যবসা প্রতিষ্ঠানের সত্বাধিকারি।

বাদীর আইনজীবী মোহাম্মদ আলমগীর জানান, বাদী ওয়াহেদ ব্যবসার পাশাপাশি বায়েজিদ এলাকায় জমি ক্রয়-বিক্রয়ে মধ্যস্থতা করেন। গত ১৩ জুলাই রাতে অভিযুক্ত পুলিশ সদস্যরা সোর্স রুবেলসহ তার বাসায় যায়। পুলিশের জরুরী সেবার হটলাইন নম্বর-৯৯৯-এ কল পেয়ে ওই বাসায় অভিযান চালানোর কথা জানান তারা। পরে তাকে হাতকড়া পরিয়ে থানায় নিয়ে দুই লাখ টাকা চাঁদা দাবি করা হয়।

তিনি আরও বলেন, চাঁদা না দিলে ক্রসফায়ারের হুমকি দেওয়া হয়। টাকা দিতে না পারলে তার বাসা থেকে ইয়াবা উদ্ধারের মিথ্যা অভিযোগ এনে একটি মামলায় তাকে আসামি করা হয়। ওই মামলায় আদালত তাকে কারাগারে পাঠান। পরে ওই মামলায় জামিনে মুক্তি পেয়ে ভুক্তভোগী ওয়াহেদ মামলাটি দায়ের করেন। আদালত মামলা গ্রহণ করে নগর পুলিশের উপ-কমিশনারকে (উত্তর) তদন্ত করে ১ অক্টোবরের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

শেয়ার করুন