বর্ণাঢ্য আয়োজনে বিদায় নিলেন সিএমপি কমিশনার মাহবুবুর রহমান

বর্ণাঢ্য আয়োজনে বিদায় সিএমপি কমিশনার মাহবুবুর রহমান

চট্টগ্রাম : বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার মো. মাহবুবুর রহমানকে বিদায় সংবর্ধনা দিয়েছে সিএমপি। পদোন্নতি পেয়ে ঢাকার শিল্পাঞ্চল পুলিশ ইউনিটের উপ-পুলিশ মহাপরিদর্শক (ডিআইজি) পদে যোগদানের কথা রয়েছে তাঁর। সদ্য বিদায়ী সিএমপি কমিশনারের স্থলাভিষিক্ত হলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)র অতিরিক্ত কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর।

রবিবার (৬ সেপ্টেম্বর) সকালে নগরীর দামপাড়াস্থ পুলিশ লাইন্সে এক অনাড়ম্বর অনুষ্ঠানের আয়োজন করে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ।

আরো পড়ুন : চট্টগ্রামের ১০ আড়তদারকে জরিমানা ভ্রাম্যমাণ আদালতের
আরো পড়ুন : নাইক্ষ্যংছড়ির সাবেক ছাত্রলীগ নেতা জিসান ইয়াবাসহ আটক

অনুষ্ঠানের শুরুতে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে বিদায়ী কমিশনারকে ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেন অতিরিক্ত পুলিশ কমিশনার আমেনা বেগম। পরবর্তীতে সিএমপির পক্ষ থেকে পুলিশ কমিশনারকে বিদায়ী স্মারক প্রদান করা হয়।

করোনা যুদ্ধে শহীদ ৫ জন পুলিশ সদস্যের প্রতি শ্রদ্ধা জানিয়ে বিদায়ী বক্তব্যে সিএমপি কমিশনার বলেন, ‘চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ একটি অনন্য ইউনিট। আমি চেষ্টা করেছি আমার সীমিত সাধ্যের মধ্য দিয়ে সবার মনের মণিকোঠায় স্থান করে নিতে। করোনাকালীন সম্মুখ যোদ্ধা সিএমপির ৫৫৪ জন সদস্য করোনায় আক্রান্ত হয়েছে। দিনশেষে আমরা মানবিকতার ডাকেই সারা দিয়েছি। এই মানসিকতা নিয়েই কাজ করেছি।’

২০১৮ সালের জুন মাসে দায়িত্ব গ্রহণের পর থেকে অত্যন্ত দক্ষতা ও পেশাদারিত্বের সাথে তিনি বিবিধ প্রতিকূলতা মোকাবিলা করে অত্যন্ত সুনামের সাথে শেষ কর্মদিবস পর্যন্ত দায়িত্ব পালন করেন। নিত্যনতুন কর্ম-কৌশলের মাধ্যমে জনবান্ধব পুলিশিং কার্যক্রমকে উৎসাহিত করেছেন সবসময়। হ্যলো ওসি, হ্যালো এম্বুল্যান্স সেবা, কমিউনিটি পুলিশিং, মসজিদ পুলিশিং, বিট পুলিশিং ইত্যাদি কার্যক্রমের মাধ্যমে পুলিশকে জনগণের দোরগোড়ায় পৌঁছে দেয়ার সর্বোচ্চ চেষ্টায় ছিলেন সদ্য প্রাক্তন এই কমিশনার। তাঁর সুযোগ্য নেতৃত্বের মাধ্যমে চাঞ্চল্যকর মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় কাজের অবদানের জন্য ২০১৯ সালে বাংলাদেশ পুলিশের পক্ষ থেকে ‘বিপিএম-সেবা’ পদকে ভূষিত হন মো. মাহবুবুর রহমান।

অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ আমেনা বেগম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন এস এম মোস্তাক আহমদ খান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ, উপ-পুলিশ কমিশনার (সদর) আমির জাফরসহ সকল স্তরের পুলিশ সদস্যগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

শেয়ার করুন