সংবাদ সম্মেলনে অভিযোগ
আইন-শৃংখলা বাহিনীকে চাঁদা না দিয়ে যানবাহন চালানো অসম্ভব

প্রেসক্লাব এস. রহমান হলে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন বাংলাদেশ অটো রিক্সা ও হালকা যান পরিবহণ শ্রমিক ফেডারেশন, চট্টগ্রাম বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক মো. নাসির উদ্দিন।

চট্টগ্রাম : ট্রাফিক ইন্সপেক্টর (টিআই), সার্জেন্ট, হাইওয়ে ও জেলাপুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী এবং সরকারী বিভিন্ন বিভাগের সদস্যরা যানবাহনের কাগজপত্র পরীক্ষার নামে চাদাঁবাজী করে। মাসিক টোকেন বাণিজ্যের আওতায় না আসলে গাড়ি চালানো একেবারেই অসম্ভব। আইনশৃঙ্খলা রক্ষাকারীকে সন্তুষ্ট না করে গাড়ি চালানো অসম্ভব।

শনিবার (১৯ সেপ্টেম্বর) সকালে চট্টগ্রাম প্রেসক্লাব এস. রহমান হলে সংবাদ সম্মেলন লিখিত বক্তব্যে এসব অভিযোগ করেছেন বাংলাদেশ অটো রিক্সা ও হালকা যান পরিবহণ শ্রমিক ফেডারেশন, চট্টগ্রাম বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক মো. নাসির উদ্দিন।

আরো পড়ুন : পৃথিবীকে সুস্থ রাখতে বৃক্ষরাজির বিকল্প নেই
আরো পড়ুন : তাৎক্ষণিক ড্রাইভিং লাইসেন্স বিআরটিএ’র মোটরসাইকেল রেজিষ্ট্রেশন

সপ্তাহের সকল কার্যদিবসে নির্বাহী ম্যাজিস্টেটরা গাড়ী কাগজপত্র পরীক্ষার নামে পরিবহণ শ্রমিদের হয়রানী করছেন বলেও অভিযোগ করা হয় সংবাদ সম্মেলনে।

নাসির উদ্দিন বলেন, সহজভাবে ড্রাইভিং লাইন্সেস, স্মার্টকার্ড পাওয়ার ব্যবস্থা, অষ্টম পাশের শর্ত স্থগিত, দক্ষতাকে যোগ্যতা ধরে লাইন্সেস প্রদান, ১৫ দিনের মধ্যে পুলিশ ভেরিফিকেশন রিপোর্ট দেওয়া, এনআইডি কার্ড শর্ত বাতিল, নো-পার্কিং মামলা না দেওয়া, আমদানী মূল্যে ড্রাইভাদের নামে গাড়ী বরাদ্দ দেওয়া, এক রোডের গাড়ি অন্য রোডে না চালানো, মালিককে নিয়োগপত্র প্রদানে বাধ্য করা, টো বাণিজ্য বন্ধ করা, থ্রি হুইলারের জন্যে আলাদা লাইন ও ডিভাইডার দেওয়া, রাষ্ট্রী কাজে গাড়ী রিক্যুজেইশন করা, রিক্যুজেইশন করা গাড়ীর ভাড়া ও শ্রমিকদের পারিতোষিক নিশ্চয়তা বিধান এবং চট্টগ্রাম-কক্সবাজার রোডে মাদক তল্লাশীর নামে হয়রানি না করে আধুনিক প্রদ্ধতিতে মেশিন ব্যবহার করে গাড়ী তল্লাশীর ব্যবস্থা করার দাবী জানানো হয়।

উপস্থিত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন বাংলাদেশ অটো রিক্সা ও হালকা যান পরিবহণ শ্রমিক ফেডারেশন চট্টগ্রাম বিভাগীয় কমিটির সভাপতি মোঃ আনোয়ার হোসেন।

বাংলাদেশ জাতীয় সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশন চট্টগ্রাম সিলেট আঞ্চলিক কমিটির সভাপতি সিদ্দিকুল ইসলাম। সংগঠনের সিনিয়র সহ-সভাপতি মুনছুর আহম্মেদ, সহ-সভাপতি মো. মনির হোসেন, যুগ্ম সম্পাদক মো. সোলায়মান, মো. মালেক, সহ-সম্পাদক মো. মনির, সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আবু, দপ্তর সম্পাদক এম এন ইসলাম রানা, অর্থ সম্পাদক মো. কামাল উদ্দিন, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক নুর হোসেন নুরু, ত্রাণ বিষয়ক সম্পাদক মো. করিম, কার্যকরী সদস্য দিলীপ বাবু, মো. ইসমাইল, মো. হোসেন, মো. মাসুদ, মো. মিজান, মো. সাত্তার, মো. শুক্কুর, মো. আব্দুস সালাম, মো. রাসেল, মো. শাহীন, নুর মোহাম্মদ শাওন, মো. সাগরসহ অন্যান্য নেতৃবন্দ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

শেয়ার করুন