ভিক্ষার জমানো টাকা ফেরৎ চাওয়ায় বৃদ্ধাকে ছুরিকাঘাত

লায়লা বেগম

চট্টগ্রাম : দীর্ঘ পাঁচ বছরের ভিক্ষার জমানো টাকা ফেরৎ চাওয়ায় চুরিকাঘাত করে গুরুতর আহতের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টায় হাটহাজারী পৌর এলাকায় ঘটনাটি ঘটে। এ সময় দুর্বৃত্তদের চুরিকাঘাত ও মারধরে গুরুতর আহত হন ফতেপুর রিয়াজ উদ্দিন খন্দকার বাড়ির মৃত মুন্সি মিয়ার স্ত্রী সত্তোরর্ধ্ব লায়লা বেগম। অচেতন অবস্থায় স্থানীয়রা উদ্ধার করে প্রথমে স্থানীয় একটি বেসরকারী হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিলেও অতিরিক্ত রক্তক্ষরণের ফলে চমেকে রেফার করে কর্তব্যরত চিকিৎসক।

জানা গেছে, ভিক্ষুক লায়লা বেগম পাঁচ বছর ধরে আপন বোনের মেয়ে রাজু প্রকাশ রাইজ্জুনির কাছে তার ভিক্ষা, বয়স্ক ভাতা ও ঈদের সময় যাকাত ফিতরার টাকা জমা রাখে। যার পরিমাণ পাঁচ বছরে কমপক্ষে ৫ লাখ টাকা। ঐ টাকা চাওয়ার জের ধরেই বৃহস্পতিবার ভিক্ষা করার সময় তার উপর হামলা হয়। চুরিকাঘাত করে গুরুতর আহত করা হয়।

মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) স্থানীয় চেয়ারম্যান এডভোকেট মোহাম্মদ শামিমকে জানালে তিনি ইউপি সদস্য হামিদের সাথে যোগাযোগ করতে বলেন। বুধবার বিষয়টি ইউপি সদস্যকে জানালে তিনি লিখিতভাবে পরিষদে একটি অভিযোগ দায়ের করতে বলেন। কিন্তু তার পরদিনই আমার মাকে চুরিকাঘাত ও মারধর করা হয়।

জানতে চাইলে ইউপি সদস্য হামিদ জানান, বুধবার আমার কাছে এসেছিল আমি লিখিতভাবে পরিষদে অভিযোগের পরামর্শ দিই কিন্তু তার আগেই তার উপর নৃশংস হামলা হয়। দোষীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন ইউপি সদস্য হামিদ।

এদিকে রোববার (২০ সেপ্টেম্বর) রাতে হাটহাজারী মডেল থানায় হামলার শিকার লায়লা বেগম লিখিত অভিযোগ করেছেন।