সীতাকুন্ডের প্রতারক খলিল ১ দিনের রিমান্ডে

ইব্রাহিম খলিল

চট্টগ্রাম : ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় আটক সীতাকুণ্ডের প্রতারক চক্রের সদস্য ইব্রাহিম খলিল ওরফে খইল্যার একদিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট খন্দকার কৌশিক আহমেদের আদালতে তাকে হাজির করা হয়। এসময় ১০ দিন রিমান্ডের আবেদন করে পুলিশ। শুনানীশেষে বিজ্ঞ আদালত এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।

বিষয়টি নিশ্চিত করে সীতাকুণ্ড মডেল থানার উপ-পরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা হারুন উর রশিদ বলেন, তার বিরুদ্ধে গত ৮ মে সীতাকুণ্ড থানায় আইসিটি আইনে মামলা হয়। ফেসবুকে সাংবাদিকদের নিয়ে মানহানিকর পোস্ট দেয়।

এছাড়াও বিভিন্নজনকে নিয়ে ফেসবুকে অপপ্রচারের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

সীতাকুণ্ড উপজেলা চেয়ারম্যান এস এম আল মামুন বলেন, তার বিরুদ্ধে অনেক অভিযোগ রয়েছে। ফেসবুকে আমার সম্মানহানি করার কারণে আমিও তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে।

সীতাকুণ্ড থানার ওসি ফিরোজ হোসেন মোল্লা জানান, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কুরুচিপূর্ণ স্ট্যাটাস দেয়ায় ইব্রাহিম খলিল নামে এক ব্যক্তির বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে (আইসিটি) মামলা হয়।

এর আগে সীতাকুণ্ড প্রেসক্লাবের পক্ষ থেকে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় গত (১২ সেপ্টেম্বর) রোববার ফৌজদারহাট এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।