হাটহাজারীতে ভুয়া চিকিৎসককে মুচলেকা দিয়ে ছাড়

তেঁতুলতলা এলাকায় ফার্মেসীতে অভিযান

চট্টগ্রাম: হাটহাজারীতে নারগিস আক্তার নামে এক ভুয়া চিকিৎসককে আটক করেছে ভ্রাম্যমান আদালত।

সোমবার (২৮ সেপ্টেম্বর) বুড়িশ্চর ইউনিয়নের তেঁতুলতলা এলাকায় তার ফার্মেসী থেকে আটক করা হয়। হাটহাজারী উপজেলার নির্বাহী অফিসার রুহুল আমিন ভ্রাম্যমান আদালতে তাকে আটক করে। পরে স্থানীয় জনপ্রতিনিধিদের অনুরোধে মুচলেকা দিয়ে আর করবেনা মর্মে ছেড়ে দেয়া হয়।

সূত্রে জানা গেছে, আটককৃত নার্গিস আক্তার কৌশলে নিজের নামের আগে ভিজিটিং কার্ডে ডাঃ লিখে সকল রোগের চিকিৎসা দেয়া হয় মর্মে প্রচার করে। সুযোগ পেলে গর্ভবতী মায়েদের চিকিৎসার নামেও প্রতারণার অভিযোগ উঠে তার বিরুদ্ধে। অভিযানকালে ফটিকছড়ি একটি হসপিটাল থেকে নার্সিংয়ের উপর ট্রেনিং করেছেন স্বীকার করলে ডাক্তার লেখা বা চিকিৎসার ব্যাপারে কোন সদুত্তর দিতে পারেনি। নাঈম নয়ন নামে একটি ফার্মেসি খুললেও নেই ঔষধ বিক্রির কোন লাইসেন্স। এমনকি ব্যবসায়ীক ট্রেড লাইসেন্সও দেখাতে পারেন নি। ফটিকছড়ি দাঁতমারা ও ভুজপুর এলাকা থেকেও একই কারনে বিতারিত হওয়ার অভিযোগ আছে তার বিরুদ্ধে।

নির্বাহী অফিসার রুহুল আমিন জানান, ওনার ফার্মেসির পেছনে টেইলারিংয়ের কাজ করেন। সামনে রেখেছেন ফার্মেসি। কোন লাইসেন্স নেই। ডাক্তার না হয়েও ভিজিটিং কার্ডে ডাক্তার লিখে মানুষের সাথে প্রতারণা করছেন। তাকে আটক করলেও স্থানীয় জনপ্রতিনিধিদের অনুরোধে মানবিক কারনে তাদের জিম্মায় আর এমন করবে না মর্মে মুচলেকা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে।

হাটহাজারী উপজেলার কোথাও এ ধরনের অভিযোগ পেলে কাউকে ছাড় দেয়া হবেনা বলে জানিয়েছেন নির্বাহী অফিসার রুহুল আমিন।