চট্টগ্রামের মাদক সম্রাজ্ঞী মনিকা গ্রেফতার

গ্রেফতার মাদক সম্রাজ্ঞী মনিকা

চট্টগ্রাম : নগরীর বায়েজিদ বোস্তামী থানার আরেফিন নগরের চসিক কেন্দ্রীয় কবরস্থান সংলগ্ন এলাকা থেকে মাদক সম্রাজ্ঞী মাহমুদা আক্তার প্রকাশ মনিকাকে গ্রেফতার করেছে নগর গোয়েন্দা পুলিশ।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) গভীর রাতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ২০৮০ পিচ ইয়াবাসহ তাকে আটক করা হয়।

বিষয়টি নিশ্চিত করে নগর গোয়েন্দা (উত্তর) বিভাগের উপ-পুলিশ কমিশনার মুহাম্মদ আলী হোসেন বলেন-‌’২৯ সেপ্টেম্বর গভীর রাতে গোপন সংবাদের ভিত্তিতে নগরীর বায়েজিদ থানার আরেফিন নগরের কেন্দ্রীয় কবরস্থান সংলগ্ন এলাকায় অভিযান চালিয়ে ২০৮০ পিচ ইয়াবাসহ এক নারী মাদক ব্যবসায়ীকে আটক করা হয়। আটক নারী মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে বায়েজিদ বোস্তামী থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে। এছাড়াও তার বিরুদ্ধে মাদক আইনে অন্তত আরো আধা ডজন মামলা রয়েছে।

আরো পড়ুন : ডাক্তার না হয়েই প্রতারণা, ফার্মেসি সিলগালা
আরো পড়ুন : আকবরশাহ থেকে অস্ত্রসহ গ্রেফতার ২

জানা গেছে, অভিযানের খবর পেয়ে পালিয়ে গেছে তার পরিবারের অন্য সব সদস্য। স্থানীয়রা জানান, অভিযানিক দল চলে গেলে রাত দেড়টার দিকে তারা পুনরায় ফিরে অপতৎপরতায় মেতে উঠে। এসময় স্থানীয়রা ভয়ে ভীতসন্ত্রস্ত হয়ে পরে।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন স্থানীয় বাসিন্দা জানান, মনিকা এখন আর মাদক খুচরা বিক্রয় করে না। খুচরা বিক্রয়ের জন্য অন্তত ৮-১০ জন লোক আছে। এছাড়া মুক্তা বেগম ও তার স্বামী হযরত আলী, হীরা বেগম ও তার স্বামী মো. ইব্রাহীম, মনিকার ভাই মানিক এবং স্বামী বাহার উদ্দিন রকি পুরো মাদক ব্যবসা নিয়ন্ত্রণ করেন। ওই পরিবারের সদস্য সালাউদ্দিনের দাবী, তিনিও ওই পরিবারের এক মেয়ের জামাই। বছর তিনেক আগে না বুঝে তিনিও বিপথগামী ছিলেন। মামলায় জর্জড়িত হয়ে এখন সেই পথ থেকে পুরোপুরি সরে এসেছেন। মাদকের বিরুদ্ধে সালাউদ্দিনও সোচ্চার। প্রশাসনের কাছে তার অনুরোধ, যেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কবরস্থানের জায়গা থেকে যে কোন মূল্যে মাদক আখড়া উচ্ছেদ করা হয়। এলাকাবাসীর সাথে মাদকের আখড়া উচ্ছেদ চান ভুক্তভোগী অভিভাবক রুমাইয়া সুচি রুমাও। তিনি বলেন, মনিকা গ্রেফতারের কিছু সময় পরই পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে দেয় মনিকার অনুসারীরা। এক নারী নিজেকে মানবাধিকার কর্মী পরিচয় দিয়ে হুমকি-ধমকি দেয়, দৃশ্যত মাদক বিক্রেতাদের পক্ষে অবস্থান নিয়ে এলাকায় বলতে থাকে-যারা মনিকার বিরুদ্ধে লেগেছে তাদের পরিমাণ ভাল হবে না। তাদের তিনি দেখে নেবেন।’ তবে মনিকাকে গ্রেফতারের খবরে দিনভর এলাকাজুড়ে চাপা উত্তেজনা বিরাজ করলেও সন্তুষ্টি প্রকাশ করেছে হাজার হাজার মানুষ। তারা মাদকের এই আখড়া উচ্ছেদ চান, মনে-প্রাণে। দীর্ঘ এক যুগ ধরে চসিক এর জায়গা দখল করে গড়ে উঠা বস্তিজুড়ে মাদকের আখড়া গুঁড়িয়ে দিতে চসিক প্রশাসক খোরশেদ আলম সুজনের কাছে জোর দাবী জানান। এর আগে গত ২৫ সেপ্টেম্বর একই দাবীতে মানববন্ধন করে এলাকাবাসী।

শেয়ার করুন