স্বজন কুমার তালুকদার রাঙ্গুনিয়ার উপজেলা চেয়ারম্যান নির্বাচিত

স্বজন কুমার তালুকদার

চট্টগ্রাম : ভোটের ১৫ দিন আগে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় রাঙ্গুনিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী স্বজন কুমার তালুকদার। ২০ অক্টোবর অন্য পদে নির্বাচন অনুষ্ঠানের আয়োজন করছে উপজেলা নির্বাচন কমিশন।

রোববার (৪ অক্টোবর) বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাচন কর্মকর্তা অরুণ উদয় ত্রিপুরা বলেন, শনিবার (৩ অক্টোবর) ছিল চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। ওইদিন এই পদে স্বজন কুমার তালুকদার একক প্রার্থী থাকায় তাকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

আরো পড়ুন : বাজার বাঁচিয়ে হাটহাজারী টু কুমিরা সড়ক নির্মাণ দাবি এলাকাবাসীর
আরো পড়ুন : অটিজম বিষয়ে বিশ্বে বাংলাদেশ আজ প্রশংসিত : শিক্ষা মন্ত্রী

এর আগে গত ২৩ সেপ্টেম্বর মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিনে স্বজন কুমার তালুকদার ছাড়া আর কোন প্রার্থী মনোনয়নপত্র জমা দেননি। এরপর ২৬ সেপ্টেম্বর মনোনয়নপত্র বাছাইকালেও তার মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়। গত ২৩ জুলাই উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান চৌধুরী মৃত্যুবরণ করলে পদটি শূন্য হয়।

রাঙ্গুনিয়া উপজেলার চন্দ্রঘোনা-কদমতলী ইউনিয়নের ৩ নম্বর সংরক্ষিত মহিলা আসনের (৭, ৮ ও ৯ ওয়ার্ড) শূন্য পদের উপনির্বাচনে অংশ নেওয়া ৩ প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। রোববার প্রতিদ্বন্দ্বী প্রার্থী জয়নাব বেগম (সূর্যমূখী ফুল), ঝিনু আক্তার (মাইক) ও নয়ন তালুকদার (বই) প্রতীক পেয়েছেন।

গত ২৩ সেপ্টেম্বর নির্বাচনে চারজন প্রার্থী মনোনয়ন সংগ্রহ করেন। তবে এর মধ্যে এক প্রার্থী তার মনোনয়ন প্রত্যাহার করে নেন।এই আসনের মহিলা সদস্য আনোয়ারা বেগম মারা যাওয়ায় পদটি শূন্য ঘোষণা করা হয়।

শেয়ার করুন