ভুয়া দলিল করে জমি আত্মসাতের অভিযোগ

বাবুল বিশ্বাস

বাসুদেব বিশ্বাস (বান্দরবান) : জমি বিক্রেতার স্বাক্ষর জাল এবং ভুয়া হলফনামা তৈরি করে বান্দরবান সুয়ালক ইউনিয়নের ৮০ শতক জমি নিজের নামে রেজিষ্ট্রির অপচেষ্টার মামলায় বাবুল বিশ্বাস (স্যামসাং বাবুল) নামে এক ব্যক্তিকে আটকের নির্দেশ দিয়েছেন আদালত।

বান্দরবান জেলা সদরের সুয়ালক এলাকার জমির মালিক ইলিয়াছ উদ্দিন চৌধুরীর অভিযোগের বিষয়টি আমলে নিয়ে রবিবার (৪ অক্টোবর) বাবুল বিশ্বাসকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন আদালত।

আরো পড়ুন : নোয়াখালীতে নারী নির্যাতনের ঘটনা ‘ষড়যন্ত্র’ হতে পারে : আইনমন্ত্রী
আরো পড়ুন : দেশব্যাপী ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদ সমাবেশ চট্টগ্রামে

সুত্রে আরো জানায়, করোনা পরিস্থিতি চলাকালে গত ২৩ জুলাই প্রতারণার দায়ে অভিযুক্ত বাবুল বিশ্বাস জমি বিক্রেতার উপস্থিতি ছাড়াই দুইজনকে ভুয়া স্বাক্ষী রেখে ৮০ লক্ষ টাকা প্রদান করা হয়েছে এই মর্মে একটি হলফনামা তৈরি করেন। আর এই হলফনামাটি সম্পাদন করেন পিটিশন রাইটার মোহাম্মদ শাহজাহান। জাল হলফনামা সম্পাদনের পর বাবুল বিশ্বাস নিজেকে জমির মালিক দাবী করে প্রকৃত মালিক ইলিয়াছ উদ্দিন চৌধুরীকে বিভিন্নভাবে ভয়ভীতি প্রদর্শন ও তৃতীয় আরেকটি পক্ষের কাছে জমিটি বিক্রির পাঁয়তারা চালিয়ে আসছিল।

জমির মালিক ইলিয়াছ উদ্দিন চৌধুরী মামলা দায়ের পর গত ২৩ সেপ্টেম্বর বাবুল বিশ্বাসকে আত্মসমর্পনের নির্দেশ দেন আদালত।

বাদীর আইনজীবি এমদাদ উল্লাহ বলেন, ফৌজদারী মামলা করায় অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন এর আদালত বাবুল বিশ্বাসকে গ্রেফতারের নির্দেশ দেন।

জমির মালিক ইলিয়াছ উদ্দিন চৌধুরী বলেন, বাবুলের কাছে আমি কোন জমি বিক্রি করিনি এবং কোন অর্থই পায়নি। আমার অসুস্থতার সুযোগে আমাকে না জানিয়ে ভুয়া দলিল তৈরি করে বাবুল বিশ্বাস ও তার কয়েকজন সঙ্গী আমার জমি দখলের চেষ্টা করছে। আমি বাবুল বিশ্বাসসহ এবং ঘটনায় জড়িত সকল দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

এদিকে ভূমির মালিক ইলিয়াছ উদ্দিন চৌধুরীকে কোন অর্থ পরিশোধ না করে জাল দলিল তৈরির মাধ্যমে জমি দখলের পায়তারা করার অপরাধে বাবুল বিশ্বাস এর দৃষ্টান্তমূলক শান্তি দাবী করেছে স্থানীয় সুশীল সমাজের প্রতিনিধিরা।