অটোরিকশার রেজিষ্ট্রেশন বন্ধে জড়িতদের শাস্তি দাবী

অটোরিকশার রেজিষ্ট্রেশন বন্ধে জড়িতদের শাস্তি দাবীতে বিক্ষোভ সমাবেশ।

চট্টগ্রাম : চট্টগ্রাম জেলা এলাকায় সিএনজি চালিত অটোরিকশার রেজিষ্ট্রেশন দেওয়ার ক্ষেত্রে বিআরটিএর যেসব কর্মকর্তা জড়িত এবং উত্তরা মোটরস, টিভিএসসহ অন্যান্য কোম্পানী ও তাদের অনুমোদিত এজেন্টদের চিহ্নিত করে আইনের আওতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তির ব্যবস্থা গ্রহণ করতে হবে। ১২দফা দাবী বাস্তাবায়ন করতে হবে।

চট্টগ্রাম অটোরিকশা-অটোটেম্পো শ্রমিক ইউনিয়ন-১৪৪১এর উদ্যোগে শনিবার (১০ অক্টোবর) সকাল ১০টায় বহদ্দারহাট পুলিশ বক্সের সামনে আয়োজিত বিক্ষোভ সমাবেশে এসব দাবী করেন প্রধান বক্তা হারুনুর রশীদ।

আরো পড়ুন : আখতারুজ্জামান বাবুর কবর জেয়ারত করলেন চসিক প্রশাসক সুজন
আরো পড়ুন : চলমান কাজ শেষ হলে, নতুন প্রকল্প প্রাপ্তির পথ সুগম হবে : এলজিইডি মন্ত্রী

তিনি বলেন, রাইড শেয়ারিং এর নামে অবৈধ মোটরসাইকেলের ছড়াছড়ি বন্ধ করতে হবে। অপরিকল্পিত রেজিষ্ট্রেশন প্রদান তথা সড়কে নৈরাজ্য সৃষ্টি এবং অবৈধ অটোরিকশা চলাচল বন্ধের লক্ষ্যে মহানগরীর মতো জেলার জন্যও সিএনজি চালিত থ্রি হুইলার অটোরিকশা সিলিং নির্ধারণ করতে হবে। সিলিং নির্ধারণ না হওয়া পর্যন্ত জেলার রেজিষ্ট্রেশন বন্ধ করতে হবে।

নীতিমালা ভঙ্গের কারণে পাঠাও ও ওভারসহ এ্যাপভিত্তিক এনলিষ্টমেন্ট সার্টিফিকেট বাতিল করতে হবে। এ্যাপভিত্তিক গাড়ী গুলোর সিলিং নির্ধারণ, ইউনিফরম পরিধান ও পেশাদার লাইসেন্স এবং বৈধ ডকুমেন্ট নিয়ে গাড়ী চালাতে বাধ্য করতে প্রশাসনকে কঠোর পদক্ষেপ নিতে হবে।

পাঁচলাইশ থানা শাখার উদ্যোগে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন থানা সভাপতি মো: জসিম উদ্দিন। প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের আঞ্চলিক কমিটির কার্যকরী সভাপতি রবিউল মাওলানা। বিশেষ অতিথি ছিলেন ট্রাক শ্রমিক ইউনিয়নের যুগ্ম সম্পাদক মোহাম্মদ বখতিয়ার। বক্তব্য রাখেন ইউনিয়নের যুগ্ম সম্পাদক মো: সোলায়মান, সহ সম্পাদক মো: ওমর ফারুক, রফিকুল ইসলাম, শহিদুল ইসলাম, শফিকুল ইসলাম, হাসান মোল্লাহ, আজিজুল হক, মো: ইমরান, কামাল ভান্ডারী, মো: মানিক, আলী আকবর প্রমুখ।

সমাবেশে রবিউল মাওলা বলেন, চট্টগ্রাম নগরীতে সিএনজি চালিত অটোরিকশার জন্য সম্পুর্ণ আলাদা সার্ভিস নীতিমালা করতে হবে। মালিকের অতিরিক্ত জমা বন্ধ করতে হবে এবং দারোয়ানের নামে চালকদের কাছ থেকে চাঁদাবাজী বন্ধ করার জন্য মালিকদের প্রতি উদাত্ত আহবান জানান।

ইউনিয়নের সাধারণ সম্পাদক হারুনুর রশীদ আগামী ২০ তারিখের মধ্যে মালিক ও প্রশাসনের বিভিন্ন হয়রানী বন্ধ না হলে ২১ তারিখ পুলিশ কমিশানার, জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবরে স্মারকলিপি প্রদানসহ নানা কর্মসূচী ঘোষণা করেন।

সভাপতির বক্তব্যে জসিম উদ্দিন বলেন, অটোরিকশা শ্রমিক ইউনিয়ন কর্তৃক পেশকৃত ১২দফা দাবী বাস্তবায়নের জন্য সংশ্লিষ্টদের প্রতি উদাত্ত আহবান জানান।

সমাবেশশেষে বিশাল এক মিছিল বহদ্দারহাট, বাদুরতলা ,বড় গ্যারেজ হয়ে জহির ব্রাদাস সম্মুখে গিয়ে শেষ হয়।

শেয়ার করুন