চলাচলের পথ বন্ধের অভিযোগ হাটহাজারীতে

চলাচলের পথ বন্ধ

চট্টগ্রাম : হাটহাজারী উপজেলার আমানবাজার হাজী কলোনী এলাকায় আব্দুস শুক্কুর নামে এক ব্যক্তির বিরুদ্ধে ভাড়াটিয়াদের চলাচলের পথ বন্ধ করে দেয়ার অভিযোগ উঠেছে।

দীর্ঘদিনের চলাচলের এ পথ বন্ধ করে দেয়ায় চলাচলকারীরা চরম দুর্ভোগে পড়েছে বলেও জানায় মোঃ জামাল উদ্দিন। সে ফতেয়াবাদ বটতলী এলাকার ইয়াছিন চৌধুরীর বাড়ির মৃত সিরাজুল হকের পুত্র।

জামাল উদ্দিন জানায়, দীর্ঘদিন ধরে তার খালা জোবেদা বেগমের পরিবারের সাথে জায়গা নিয়ে দ্বন্দ্ব চলছিল। জায়গা পরিমাপ না করেও জায়গা পাবে দাবি করে প্রায় সময় ঝগড়ায় লিপ্ত হয়। অক্টোবর ৩ তারিখ জোবেদা বেগমের স্বামী আব্দুস শুক্কুর ও তার মেয়ে ডলি আক্তার তার স্বামীসহ আমাদের দীর্ঘদিনের ১৪টি ভাড়াঘরের ভাড়াটিয়ার চলাচলের পথে দেয়াল তুলে দেয়। আমরা বাঁধা কিংবা প্রতিবাদের চেষ্টা করেও তাদের মন্দ ব্যবহারের কারনে দেয়ালটি সরাতে ব্যর্থ হই। বর্তমানে আমাদের ভাড়াটিয়ারা চলাচল করতে খুবই সমস্যার সম্মুখীন হচ্ছে। আমরা স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি যাতে চলাচলের পথটি সরিয়ে চলাচলের পথ সুগম করা হয়।

আরো পড়ুন : এবার চাঁদাবাজির মামলায় গ্রেফতার ভোলা
আরো পড়ুন : সলিমপুর ইউপি চেয়ারম্যানকে জরিমানা পরিবেশ আদালতে

এ বিষয়ে জানতে জোবেদা বেগমের মুঠোফোনে বার বার চেষ্টা করেও তার বক্তব্যে নেয়া সম্ভব হয়নি। তবে তার মেয়ে ডলি আক্তার দেয়াল দেয়ার সত্যতা স্বীকার করে বলেন, আমরা জায়গার জন্য চলাচলের পথ বন্ধ করিনি। আর ঐ দেয়ালটার কারনে চলাচলে তেমন সমস্যা হচ্ছেনা। অভিযোগকারীর ভাড়াটিয়াদের জ্বালাতনে আমরা অতিষ্ট। তাদের বিদ্যুতের সংযোগটি ঝুঁকিপূর্ণ, পানির মটরে সমস্যা, নালায় ময়লায় ভরপুর। বার বার তাদের অবগত করলেও তারা তা সংস্কার করেনি। মাস শেষে রাতে এসে ভাড়া নিয়ে যায় কিন্তু ভাড়াটিয়াদের সমস্যা সমাধান করেনা। অপরদিকে ভাড়াটিয়ারা পানির জন্য আমাকে জ্বালাতন করে। আমার টয়লেট ব্যবহার করে। ঝুঁকিপূর্ণ বিদ্যুৎ সংযোগের তারে যেকোন মুহুর্তে দুর্ঘটনা ঘটতে পারে। সব মিলিয়ে তারা আমাদের সাথে বসে সমাধানের জন্যই এ উদ্যোগ।

তিনি আরো বলেন, বার বার অবগত করার পরও কর্ণপাত করেনি। কিন্তু দেয়ালটা তৈরী করায় তারা এখন দৌড়াচ্ছে। ইতিমধ্যে ঝুঁকিপূর্ণ বিদ্যুতের সংযোগ সংস্কার করেছে। একটা পানির মটর স্থাপন করেছে। আমরা সমাজের বাইরে নয়। তারা বসে একটা সমাধান করলেই সমস্যাটা মিটে যায়।

হাটহাজারী থানার ওসি মাসুদ আলম বলেন, অভিযোগ পেলেই তদন্তপূর্বক ব্যবস্থা নেয়া হবে।

উপজেলা নির্বাহী অফিসার রুহুল আমিন বলেন, জায়গা যারই হোক চলাচলের পথ বন্ধ করা অন্যায়। থানায় অভিযোগ করলে ব্যবস্থা নেয়া হবে।