অনির্দিষ্টকাল কর্মবিরতির ডাক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কর্মকর্তাদের

চবি লোগো

চট্টগ্রাম : প্রশাসক পদ বাতিল, অফিসারদের পদে থাকা শিক্ষকদের প্রত্যাহারসহ তিন দফা দাবিতে কলম ও কর্মবিরতি কর্মসূচি ঘোষণার পর আগামী (রবিবার) থেকে আবার অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি ঘোষণা করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অফিসার সমিতি।

বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অফিসার সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ হামিদ হাসান নোমানি।

আরো পড়ুন : বিশ্ব স্বাস্থ্য সংস্থার তালিকায় গ্লোব বায়োটেকের ভ্যাকসিন
আরো পড়ুন : ট্রাক-সিএনজি সংঘর্ষ : রাঙ্গামাটিতে ১জন নিহত, আহত ৫

মোহাম্মদ হামিদ হাসান নোমানি নয়াবাংলাকে বলেন_”প্রশাসন আমাদের সমাধানের আশ্বাস দিলেও সব দাবি মেনে নেয়নি। তাঁরা শুধু আমাদের ৩নং দাবির ব্যাপারে একমত হয়েছেন।বাকি আরও দুই দাবির বিষয়ে প্রশাসন কোন সমঝোতায় আসেনি। তাই আমরা আগামীকাল (রবিবার) থেকে পূর্ণদিবস কর্মবিরতি ও অবস্থান কর্মসূচির ঘোষণা দিয়েছি।”

তিনি আরও বলেন_”অবস্থান কর্মসূচির জন্য প্রসাশনিক ভবনের সামনে প্যান্ডেল তৈরি করতে গেলে বিশ্ববিদ্যালয় প্রসাশন আমাদের বাধা দেয়। শান্তিপূর্ণ ভাবে আমরা আন্দোলন করছি। তাই আমরা কোন বিবাদে জড়াচ্ছি না। তবে আমরা এর তীব্র নিন্দা জানাই। অনির্দিষ্টকালের জন্য আমাদের এই কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি চলবে।”

দাবিসমূহ :
১. ১৯৭৩ অ্যাক্ট অনুযায়ী ঢাকা, রাজশাহী ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ন্যায় সহকারী রেজিস্ট্রার ও সমমানের পদে ৬ষ্ঠ গ্রেড এবং ডেপুটি রেজিস্ট্রার ও সমমানের পদে ৪র্থ গ্রেড নির্ধারণের মাধ্যমে গ্রেডের সমতা আনতে হবে।

২. প্রশাসক পদ বাতিলসহ অফিসারদের সব পদ থেকে শিক্ষকদের প্রত্যাহার এবং বিজ্ঞপ্তির মাধ্যমে নিয়োগ না হওয়া পর্যন্ত কাজের সঙ্গে সংশ্লিষ্ট সিনিয়র অফিসারদের পদায়নের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে।

৩. বিশ্ববিদ্যালয়ে অফিসারদের ‘ডিউ ডেইট’ সমস্যা নিরসন করে পূর্বের ন্যায় চালু করতে হবে।

উল্লেখ্য, গত ১৩ অক্টোবর (মঙ্গলবার) বিশ্ববিদ্যালয় প্রসাশন থেকে গ্রহণযোগ্য সমাধানের আশ্বাসে চবি অফিসার সমিতি কর্মসূচি স্থগিত করেন।

শেয়ার করুন