ইউপি সদস্যের কু-প্রস্তাবে রাজি না হওয়ায় গৃহবধূকে হত্যার চেষ্টা পটিয়ায়

গৃহবধূকে হত্যার চেষ্টা পটিয়ায়

চট্টগ্রাম (পটিয়া) : জেলার পটিয়া উপজেলার শোভনদন্ডী ইউনিয়নের মধ্যম হিলচিয়া গ্রামের ৭নং ওয়ার্ডের মেম্বার নুরুল হক (৫৩) এর কু-প্রস্তাবে রাজি না হওয়ায় মর্জিয়া বেগম(৩৫) নামের এক প্রবাসির স্ত্রীকে হত্যার চেষ্টা করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এবিষয়ে পটিয়া থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন ওই ভুক্তভোগী গৃহবধূ।

আরো পড়ুন : নারী নির্যাতন প্রতিরোধে সমাজের সকলকে সচেতন হতে হবে

অভিযোগ সূত্রে জানা যায়, গত ১৩ অক্টোবর মর্জিয়া বেগম বাজার করতে গেলে শোভনদন্ডী ইউনিয়নের মধ্যম হিলচিয়া গ্রামের ৭নং ওয়ার্ডের মেম্বার নুরুল হক তাকে কু-প্রস্তাব দেয়। মেম্বারের কু-প্রস্তাবে রাজি না হওয়ায় পূর্ব পরিকল্পিতভাবে নুরুল হক চেম্বারসহ আরো কয়েকজন লোক মর্জিয়া বেগমকে পথরোধ করে সম্ভ্রমহানির চেষ্টা ব্যর্থ হলে গৃহবধূর চুলের মুঠি ধরে রাস্তায় ছেঁছড়িয়ে নির্যাতন করে। এক পর্যায়ে নুরুল হক মর্জিয়া বেগমের গলা চেপে ধরে। এসময় ভুক্তভোগী মর্জিয়া বেগমের মাথায় রক্তাক্ত জখম হয়। খবর পেয়ে মর্জিয়ার ছেলে ও মেয়ের জামাইসহ আত্মীয়-স্বজন তাকে উদ্ধার করে পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

আরো পড়ুন : বায়েজিদে ২ শতাধিক অবৈধ দোকানপাট উচ্ছেদ

বিষয়টি নিশ্চিত করে অভিযোগ তদন্ত কর্মকর্তা উপপরিদর্শক মো. নাজমুল কবীর জানান, সরেজমিনে গিয়ে আমি মহিলাকে মারধরের সত্যতা পেয়েছি। এ বিষয়ে আরো তদন্ত করে চূড়ান্ত প্রতিবেদন দেয়া হবে।

জানতে চাইলে শোভনদন্ডী ইউনিয়ন পরিষদের মেম্বার নুরুল হক বিষয়টি সম্পূর্ণ অস্বীকার করে বলেন, ঘটনাটি সাজানো। এ ব্যাপারে আমি কিছুই জানিনা।

ভুক্তোভুগী মর্জিয়া বেগম জানান, আমার স্বামী প্রবাসে থাকে। আমার স্বামী করোনার কারণে ঠিকমত টাকা পাঠাতে পারেনাই। আমার তিন ছেলে মেয়েকে নিয়ে আমি খুবই দুঃখ কষ্টে জীবন নির্বাহ করছি। করোনাকালীন সরকারি ত্রাণসামগ্রী সবাই পেলেও আমি পাইনি। ত্রাণের জন্য ইউনিয়ন পরিষদে গিয়ে মেম্বার নুরুল হকের দ্বারস্ত হলে তিনি বলেন, তোমাকে সব দিব। আমার একটা শর্ত আছে তা পূরণ করলে তুমার ত্রাণের অভাব হবেনা। আপনার শর্ত কী? তিনি বললেন, আমি প্রতিদিন রাত ১২টায় কল দিব তুমি আমাকে সুযোগ করে দিবে তোমার সাথে অবৈধ সম্পর্কে স্থাপনের জন্য। আমি বললাম এ শর্ত দিয়ে আমার ত্রাণের প্রয়োজন নাই। এরপর থেকে নুরুল হক আমাকে বিভিন্নভাবে খারাপ কুরূচিপূর্ণ মন্তব্য করতে থাকে।

গত ১৩ অক্টোবর সকালে আমি দোকানে বাজার করতে গেলে নুরুল হক, তার ছেলে এনামুল হক ও আরো ৫-৬ জন লোক আমার পথরোধ করে আমাকে লোহার রড দিয়ে এলোপাতারি মারধর করে অজ্ঞান করে ফেলে চলে যায়। পরে আমার ছেলে ও মেয়ের জামাই আমাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। ডাক্তাররা জানিয়েছেন আমার অবস্থা আশংখাজনক। দ্রুত সিটি স্ক্যান ছাড়াও কিছু প্যাথলোজি পরীক্ষা দিয়েছে। ওইগুলো আমি টাকার অভাবে করতে পারছি না। আমি এমন নিষ্ঠুর নির্যাতনের সুষ্ঠু তদন্তসাপেক্ষে আইনী প্রতিকার চাই।

শেয়ার করুন