দূঘটনারোধে চালক যাত্রী উভয়কেই আইন মানতে হবে

চট্টগ্রাম জেলা প্রশাসন ও বিআরটিএ এর যৌথ উদ্যোগে আয়োজিত জাতীয় নিরাপদ সড়ক-২০২০ দিবসের আলোচনা সভায় অতিথিবৃন্দ।

চট্টগ্রাম : একটি দূঘটনা সারা জীবনের কান্না। এটি মাথায় রেখে চালক ও যাত্রী দুইজনকে ঘর থেকে বের হতে হবে।সড়ক দূঘটনার জন্যে চালক একাই দায়ী নয়, যাত্রীরা যেখানে সেখানে যখন তখন রাস্তা পারাপার হওয়া ফুটওভারব্রীজ ব্যবহার না করা ছাড়া আইন না মানাও দায়ী । তাই একা চালককে সচেতন হলেই হবে না, সড়কে মৃত্যুর মিছিল বন্ধ করতে হলে দুইজনকে আইন মেনে চলতে হবে। মনে রাখতে হবে সময়ের চেয়ে জীবনের মুল্য অনেক বেশি।

বৃহস্পতিবার (২২ অক্টোবর) সকালে এলজিডি ভবনে চট্টগ্রাম জেলা প্রশাসন ও বিআরটিএ এর যৌথ উদ্যোগে আয়োজিত জাতীয় নিরাপদ সড়ক-২০২০ দিবসের আলোচনা সভায় বক্তারা এক কথা বলেন।

আরো পড়ুন : চট্টগ্রামে পুলিশের ৪ শীর্ষপদে রদবদল
আরো পড়ুন : বাসের সুপারভাইজার ২৮ হাজার ইয়াবাসহ আটক পটিয়ায়

বঙ্গরন্ধুর জম্মশত বার্ষিকীতে এই দিবসটির প্রতিপাদ্য হল_মুজিব বর্ষের শপথ, সড়ক করবো নিরাপদ।

বক্তারা আরো বলেন, সড়কের নিরাপত্তা নিশ্চিতে পরিবহণ মালিক, শ্রমিক, যাত্রী ও পথচারী নির্বিশেষে সকলে আইন ও বিধিমালা মেনে চলা উচিৎ। তাহলে আমরা একদিন নিরাপদ সড়ক পাব।

চট্টগ্রামের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট বদি আলমের সভাপতিত্বে অতিরিক্ত পুলিশ সুপার মো. মশিউদৌল্লা রেজা, চট্টগ্রাম বিভাগের বিআরটিএ উপপরিচালক ইঞ্জিনিয়ার মোহাম্মদ শহিদুল্লা, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. লুৎফুর রহমান, নির্বাহী ম্যাজিস্ট্রেট শান্তুনু কুমার দাশ, নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নুর জামান চৌধুরী, চট্টগ্রাম মেট্রোপলিটন পরিবহণ মালিক গ্রুপের সভাপতি মো. বেলায়েত হোসেন বেলাল, চট্টগ্রাম জেলা সড়ক পরিবহণ ফেডারেশনের সাধারণ সম্পাদক অলি আহমেদ, স্বাগত বক্তব্য রাখেন চট্টগ্রাম জেলা সার্কেল বিআরটিএ সহকারী পরিচালক ইঞ্জিনিয়ার শাহ আলম।

আরো উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পরিবহণ মালিক গ্রুপ , চট্টগ্রাম জেলা সড়ক পরিবহণ ফেডারেশন ও বিভিন্ন যানবাহনের পরিবহণ শ্রমিকরা।

এই সময় পরিবহণ শ্রমিকদের প্রশ্নের জাবাবে নির্বাহী ম্যাজিস্ট্রেটরা বলেন, বিনা কারণে আমরা কাউকে জরিমানা করি না। আপনারা যখন আইন না মেনে গাড়ি চালান তখন আমরা জরিমানা করতে বাধ্য হই। আপনারা সাধারণ কিছু আইন মেনে চললে ড্রাইভারদের অনাকাঙিাখত জরিমানা গুণতে হয়না।

শেয়ার করুন