বিশ্বনবীর কার্টুন প্রদর্শন : লামায় তৌহিদী জনতার বিক্ষোভ সমাবেশ

বিশ্বনবীর কার্টুন প্রদর্শন : লামায় তৌহিদী জনতার বিক্ষোভ সমাবেশ

লামা : ফ্রান্সে বিশ্বনবী হরযত মুহাম্মদ (সাঃ) ব্যঙ্গাত্মক কার্টুন প্রদর্শনের প্রতিবাদে লামা বাজারসহ উপজেলার বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে তৌহিদী জনতা।

শুক্রবার (৩০ অক্টোবর) লামা বাজারের কেন্দ্রীয় জামে মসজিদের সামনে থেকে সকল তোহীদি জনতা সমাবেত হয়ে লামা বাজার প্রদক্ষিণশেষে বিক্ষোভ মিছিলটি লামা পৌর বাস টার্মিনাল মাঠে গিয়ে মিলিত হয়।

আরো পড়ুন : প্রিয় নবীর মর্যাদা ক্ষুণ্ন হতে দেবে না বীর চট্টলার যুব সমাজ : দীপ্তি
আরো পড়ুন : উপজেলা পর্যায়ে সাংবাদিকতার মানোন্নয়নে কাজ করতে হবে

জুমার নামাজশেষে লামা উপজেলা তৌহিদী জনতার উদ্যোগে আয়োজিত এই মিছিল ও সমাবেশে কয়েক হাজার ধর্মপ্রাণ মুসল্লি অংশ গ্রহণ করেন। এছাড়াও এলাকার বিভিন্ন মসজিদ থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। মুসল্লিরা এসময় বিভিন্ন প্ল্যাকার্ড ব্যানার ও ফেস্টুন এর মাধ্যমে ফ্রান্সের বিরুদ্ধে প্রতিবাদ জানায় এবং ফ্রান্সের সকল প্রকার পন্য বর্জনের আহবান জানানো হয় ।

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন সাংবাদিক মুহাম্মদ কামরুজ্জামান, সাংবাদিক মুহাম্মদ কামালুদ্দিন, কেন্দ্রীয় জামে মসজিদের খতীব মাওলানা মো. ইব্রাহিম, লামা কোর্ট জামে মসজিদের খতীব মাওলানা আজিজুল হক।

লামা ইসলামিয়া দাখিল মাদ্রাসার আরবী প্রভাষক মাওলানা খলিলুর রহমানের সমাপনী মোনাজাত ও বক্তব্যের মাধ্যমে প্রতিবাদ সমাবেশ সমাপ্তি ঘোষণা করা হয় ।