দেশকে এগিয়ে নিতে যুবদের দক্ষ জনশক্তিতে রূপান্তর করতে হবে

আলোচনাশেষে যুবদের মাঝে ২ লক্ষ ৩০ হাজার টাকা ঋণ বিতরণ করা হয়।

বান্দরবান : দেশকে যদি উন্নত করতে হয় তাহলে আজকের যুব সমাজকে এগিয়ে আসতে হবে। সকল প্রকার অসামাজিক কার্যকলাপ থেকে দূরে থেকে দেশ ও জাতির জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। যুবরাই পারে সমাজ থেকে সকল খারাপ কাজকে বিতারিত করতে। তাই যুব সমাজকে দেশের জন্য কাজ করতে আহবান জানান বক্তারা।

রবিবার (১ নভেম্বর) সকাল সাড়ে ১১টায় উপজেলা হল রুমে উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তর আয়োজিত আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন।

আরো পড়ুন : নর্থ সাউথ শিক্ষার্থী পা‌য়েল হত্যা মামলায় ৩ জ‌নের মৃত্যুদণ্ড
আরো পড়ুন : নেতাদের কথায় আন্দোলনে নামার আগে নিজের বিবেককে কাজে লাগান

মুজিব বর্ষের আহবান যুব কর্মসংস্থান_এ স্লোগানকে সামনে রেখে নাইক্ষ্যংছড়িতে আয়োজিত যুব দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক মো. শফিউল্লাহ। তিনি বলেন, একটি দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে যুব সমাজ। আর দক্ষ যুব শক্তি দেশ ও জাতির মূল্যবান সম্পদ। তাই সরকার দক্ষ জনশক্তি রূপান্তর করতে ও ঘরে ঘরে চাকরির ব্যবস্থা করতে আপনাদেরকে ন্যাশনাল সার্ভিস কর্মসুচি আওতায় এনে দক্ষ শিক্ষিত জাতি হিসেবে গড়ে তুলতে পদক্ষেপ নিয়েছে।

প্রশিক্ষণশেষে স্ব-স্ব স্থানে গিয়ে কাজ করে নিজে সাবলম্বি হবেন, দেশ ও জাতিকে উন্নত হওয়ার পথকে বেগবান করবেন।

উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন কচির সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সহকারি কমিশানার (ভুমি) আশরাফুল হক, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ইমরান, নাইক্ষ্যংছড়ি সেচ্ছাসেবক লীগের সভাপতি আবদুল সত্তার, নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ভা. জাহাঙ্গীর আলম কাজল প্রমূখ।

অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা প্রাণী সম্পদ অধিদপ্তেরের কর্মচারী করিম ইকবাল।

আলোচনাশেষে যুবদের মাঝে ২ লক্ষ ৩০ হাজার টাকা ঋণ বিতরণ করা হয়।