প্লিজ, প্লিজ স্যার আমি আর নিউজ করব না…

চট্টগ্রাম : নিখোঁজের ৪দিন পর সন্ধান মিলেছে সাংবাদিক গোলাম সরওয়ারের। সীতাকুণ্ডের কুমিরায় একটি ব্রিজের নিচে অচেতন অবস্থায় পরেছিলেন সাংবাদিক গোলাম সরওয়ার। স্থানীয়রা দেখতে পেয়ে কুমিরা ইউপি চেয়ারম্যান মোহাম্মদ মোরশেদ হোসেন চৌধুরীকে জানালে তিনি সীতাকুন্ড থানায় খবর দেন। পরে থানা পুলিশের সাথে স্থানীয় সাংবাদিকরাও ছুটে আসেন ঘটনাস্থলে। পুলিশ যখন অচেতন সরওয়ারকে উদ্ধারে এগিয়ে গেলেন তখন অচেতন-ঘোরে ভয়ার্ত কণ্ঠের করুণ আর্তনাদ সরওয়ারের_প্লিজ, প্লিজ স্যার আমি আর নিউজ করব না স্যার, আমি আর নিউজ…। এসময় একজনকে বলতে শোনা যায়, ওতো স্যার সেন্সল্যাস ছিল…। আন্ডারওয়্যার আর গেঞ্জি আছে, আর কিছু নাই। …ব্রিজের নিচে পাইছি..। মাত্র ২২ সেকেন্ডের ওই ভিডিও ক্লিপ বলে দেয় সাংবাদিক গোলাম সরওয়ারের উপর কেমন নির্যাতন চালানো হয়েছে। আর কারা এ নির্যাতন করেছে তার ইঙ্গিতও পাওয়া যায় গোলাম সরওয়ারের আর্তনাদ মিশ্রিত ভিডিও ক্লিপে।

রোববার (১ নভেম্বর) রাত ৮টার দিকে সীতাকুন্ডের কুমিরায় একটি ব্রিজের নিচ থেকে সংবাদিক গোলাম সরওয়ারকে উদ্ধার করে পুলিশ।

আরো পড়ুন : নর্থ সাউথ শিক্ষার্থী পা‌য়েল হত্যা মামলায় ৩ জ‌নের মৃত্যুদণ্ড
আরো পড়ুন : মেরিন ফিশারিজ একাডেমি ক্যাম্পাসের বাইরে ব্যাংক শাখা উদ্বোধন

ধারনা করা হচ্ছে উদ্ধারের সময়ে ধারণ করা ভিডিও ক্লিপটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পরে। এরপর বিদ্রুপ মন্তব্যে ভাসছে গোলাম সরওয়ারের সেই ২২ সেকেন্ডের ভিডিও ক্লিপ। বলা হচ্ছে, সাংবাদিক গোলাম সরওয়ারকে তুলে নিয়ে নির্যাতন করা হয়েছে_সন্দেহ নেই। আর নিউজ সংক্রান্ত বিষয়ে যে তাকে তুলে নেয়া হয়েছে তাতেও কোন সন্দেহ নেই।

এপ্রসঙ্গে সীতাকুণ্ড থানার পরিদর্শক (তদন্ত) বলেন, ‘কুমিরার একটা লেকের পাশে উনাকে পাওয়া গেছে অক্ষত অবস্থায়। রোববার (১ নভেম্বর) সন্ধ্যা ৮টার দিকে তাকে উদ্ধার করে চমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

এর আগে গত ২৯ অক্টোবর (বৃহস্পতিবার) সকালে চট্টগ্রাম নগরীর ব্যাটারি গলির বাসা থেকে বের হওয়ার পর নিখোঁজ হন সংবাদিক গোলাম সরওয়ার। তার ব্যবহৃত মোবাইল ফোনও বন্ধ পাওয়া যায়। ওই দিন সন্ধ্যায় নগরীর কোতোয়ালী থানায় একটি নিখোঁজ ডায়েরি করে তার সহকর্মী। শনিবার প্রেসক্লাবের সামনে সমাবেশ ছাড়াও রোববার সিএমপি কমিশনারের কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন স্থানীয় সাংবাদিক সমাজ।

এ ঘটনায় উদ্বিগ্ন হয়ে পড়ে তার পরিবার ও সহকর্মী। গোলাম সরোয়ার সাপ্তাহিক আজকের সূর্যোদয়ের স্টাফ রিপোর্টার এবং সিটিনিউজ নামের একটি অনলাইন পোর্টালের নির্বাহী সম্পাদক।

কুমিরা ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ মোরশেদ হোসেন চৌধুরী বলেন, ‘বড় কুমিরা বাজার এলাকার একটা খালের পাড়ে উনাকে পাওয়া গেছে। গায়ে কাপড়চোপড় ছিল না। তিনি নিজেই পরিচয় দিয়েছেন যে তিনি একজন সাংবাদিক। পরে তিনি বিভিন্ন সাংবাদিকদের সাথে যোগাযোগ করেছেন। আমরাও থানাকে জানিয়েছি।’

চট্টগ্রাম নগর পুলিশের উপ-কমিশনার (গোয়েন্দা বিভাগ) মির্জা সায়েম মাহমুদ জানান, ‘নিখোঁজ হওয়ার সাংবাদিক গোলাম সরোয়ারকে সীতাকুণ্ডে পাওয়া যাওয়ার খবরে শহর থেকে আমাদের একাধিক টিম সীতাকুন্ড গিয়েছে। কিছুক্ষণের মধ্যে বিস্তারিত জানানো হবে। আগে আমরা তার শারীরিক সুস্থতা এবং সুচিকিৎসা নিশ্চিত করি।

শেয়ার করুন