কার ছিনতাইয়ের মামলায় সীতাকুণ্ড থানা ছাত্রলীগ নেতাসহ গ্রেফতার ২

কার ছিনতাইয়ের মামলায় সীতাকুণ্ড থানা ছাত্রলীগ নেতাসহ গ্রেফতার ২

চট্টগ্রাম : কার ছিনতাইয়ের মামলায় চট্টগ্রামের সীতাকুণ্ডের এক ছাত্রলীগ নেতাসহ দু’জনকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। তিন বছর আগের ঘটনায় আদালতে দায়ের হওয়া একটি মামলা তদন্তে নেমে সুনির্দিষ্ট তথ্যপ্রমাণ পাওয়ার পর তাদের গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে সিআইডি। একইসঙ্গে ছিনতাই হওয়া প্রাইভেট কারটিও উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (৩ নভেম্বর) রাতে নগরীর ফিরিঙ্গিবাজার ও সীতাকুণ্ডে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

আরো পড়ুন : নিয়মিত চিকিৎসায় যক্ষ্মা ভালো হয় : সিভিল সার্জন
আরো পড়ুন : সাংবাদিক সরওয়ার অপহরণের ঘটনায় মামলা দায়ের

গ্রেফতার দু’জন হলেন— সীতাকুণ্ড উপজেলার ভাটিয়ারি ইউনিয়নের মৃত নুর মোহাম্মদের ছেলে মোহাম্মদ শাহীন (৩২) ও নগরীর কোতোয়ালি থানার ফিরিঙ্গিবাজার আমজাদ আলী লেইনের মৃত আব্দুল বারেকের ছেলে আব্দুল মালেক (৫০)।

সিআইডির পক্ষ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ছিনতাই হওয়া প্রাইভেট কারটি জনৈক দীপক মজুমদারের। দীর্ঘদিন প্রবাসে থাকার পর দেশে ফিরে তিনি গাড়িটি ক্রয় করেন এবং ভাড়ায় চালাচ্ছিলেন। পরিচয়ের সূত্রে শাহীনের মধ্যস্থতায় ২০১৭ সালের ৩০ এপ্রিল দীপক গাড়িটি মাসিক ২২ হাজার টাকা ভাড়ার বিনিময়ে জনৈক এ বি এম আব্দুল মোমিনের সঙ্গে তিন বছরের জন্য তার হেফাজতে দেওয়ার চুক্তি করেন। এরপর বিভিন্ন সময় গাড়িটি দেখার চেষ্টা করলেও শাহীন ও মোমিন গড়িমসি করতে থাকেন। তখন দীপক বুঝতে পারেন তিনি প্রতারণার ফাঁদে পড়েছেন।

ওই বছরের ১২ মে তিনি গাড়িটি ফেরত নেন। পরে ২ জুলাই শাহীনের বন্ধু রিপন একজন গভবর্তী নারীকে হাসপাতালে নেওয়ার কথা বলে গাড়িটি ভাড়া নেওয়ার প্রস্তাব দেন এবং দীপককে অগ্রিম ৫০০ টাকা দেন। ৪ জুলাই তার কথামতো জায়গায় দীপক গাড়ি নিয়ে গেলে তাকে মারধর করে ও অস্ত্রের ভয় দেখিয়ে সেটি ছিনতাই করে নিয়ে যান তারা। পরে দীপক মজুমদার বাদী হয়ে শাহীনসহ পাঁচ জনের বিরুদ্ধে আদালতে মামলা করেন। আদালত সিআইডিকে মামলা তদন্তের দায়িত্ব দেন।

পুলিশ সুপার শাহনেওয়াজ খালেদ গণমাধ্যমকে জানান. মাসিক ২২ হাজার টাকায় ভাড়ার চুক্তিটি ছিল শাহীন ও তার সহযোগীদের প্রতারণার ফাঁদ। মূলত তারা গাড়িটি হাতিয়ে নেওয়ার পরিকল্পনা করেছিল। এজন্য চুক্তি করেও দীপক মজুমদারকে তারা কাগজপত্র দিচ্ছিলেন না। বাধ্য হয়ে তিনি গাড়িটি ফেরত নেন। এরপর গর্ভবতী নারীকে হাসপাতালে নেওয়ার ফাঁদ পেতে গাড়িটি ছিনতাই করে শাহীনসহ চার জন। গ্রেফতার হওয়া মালেক শাহীনের কাছ থেকে গাড়িটি ভাড়ায় চালানোর জন্য নেন এবং তার হেফাজত থেকেই আমরা সেটি উদ্ধার করেছি। তার তথ্যমতে পরে শাহীনকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার আব্দুল মালেক দায় স্বীকার করে পুরো ঘটনার বর্ণনা দিয়ে আদালতে জবানবন্দি দিয়েছেন বলে জানিয়েছেন সিআইডি কর্মকর্তা শাহনেওয়াজ খালেদ।

গ্রেফতার মোহাম্মদ শাহীনের ছবি দেখে তিনি ভাটিয়ারি ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি বলে নিশ্চিত করেছেন সীতাকুণ্ড উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক শায়েস্তা খান। সীতাকুণ্ডের রাজনীতিতে শাহীন স্থানীয় সংসদ সদস্য দিদারুল আলমের অনুসারী হিসেবে পরিচিত।

শেয়ার করুন