আপনাদের ভালবাসা ভুলতে পারব না_বলেই কাঁদলেন ওসি মাসুদ

আইন শৃঙ্খলা রক্ষায় বিশেষ অবদান রাখায় বিদায়ী ওসি মাসুদ আলমকে সম্মাননা স্মারক প্রদান করছেন হাটহাজারী প্রেসক্লাব নেৃতৃবৃন্দ।

চট্টগ্রাম (হাটহাজারী) : আমার বাবা মায়ের সন্তান হিসেবে আমি স্বার্থক আমার বদলির খবরে এতগুলি পোষ্ট, বিশেষ করে সাংবাদিকদের পোষ্টেও আমি একটা নেগেটিভ কমেন্টস দেখিনি। বদলি না হলে বুঝতেই পারতাম না হাটহাজারীবাসী আমাকে এতটা ভালবাসে। এতটা আপন করে নিয়েছে আমাকে। আমি কোনদিন আপনাদের এ ভালবাসার কথা ভুলতে পারবনা। আপনারা আমার জন্য আমার পরিবারের জন্য দোয়া করবেন এই বলেই অশ্রুসিক্ত দুটি চোখ বার বার মুছতে থাকেন হাটহাজারী মডেল থানা থেকে সদ্য বদলি হওয়া পরিদর্শক (ওসি) মো. মাসুদ আলম।

মঙ্গলবার (১০ নভেম্বর) দুপুরে হাটহাজারী প্রেসক্লাব নেতৃবৃন্দ ও কর্মরত সাংবাদিকদের সাথে বিদায়ী সাক্ষাত ও মতবিনিমকালে এমন হৃদয় নিংড়ানো আবেগ ছড়ালেন মাসুদ। উপস্থিত সকলের চোখেও জল দেখা যায়। তৈরী হয় এক আবেগঘন পরিবেশ।

আরো পড়ুন : মেয়র পদে বিএনপির মনোনয়ন প্রত্যাশী আবু তাহের
আরো পড়ুন : হেফাজতের বিরুদ্ধে রাম-বামদের উস্কানি সহ্য করা হবে না

ওসি মাসুদ বলেন, হাটহাজারীতে এক বছর অবস্থানকালে হাটহাজারীবাসীকে সর্বোচ্চ সেবা দেয়ার চেষ্টা করেছি। বিশেষ করে সাংবাদিকদের সহযোগিতায় তা সম্ভব হয়েছে। সাংবাদিক ছাড়া পুলিশ অপূরন। থানায় কাজ করতে হলে সাংবাদিকদের সহযোগিতা অপরিহার্য। তিনি আরো বলেন, আমার পরিকল্পনা ছিল রোড লেবেল থেকে শুরু করে সর্বোচ্চ মহল পর্যন্ত সেবা দেয়া। অর্থাৎ প্রতিটা ওয়ার্ড থেকে জনগণের পাশে গিয়ে তাদের তথ্য, অভিযোগ সংগ্রহ করে তাদের দ্রুত সেবা দেয়া। ইতিমধ্যে ১৪টি ইউনিয়ন, পৌরসভায় ৩টি এবং সিটিতে ১টিসহ মোট ১৮টি পুলিশিং বিট করেছি। যাতে কেউ সেবা পেতে বেগ পোহাতে না হয়। চোর, ডাকাত, টাউট, বাটপার, মাদক কারবারি, মাদক সেবি, ভাল মানুষ, সাংবাদিকসহ সবার তথ্য নেয়ার কাজ চলমান ছিল। যাতে যে কোন পুলিশ অফিসারই চিনতে পারে কোন ব্যক্তিটি কি রকম। তাতে পুলিশের কাজ করতে সুবিধা হয়। তিনি বলেন, আমার এই এক বছরে ১শ ৪৬টি ছোট বড় মাদক মামলা হয়েছে। ওয়ারেন্ট আসামি আদালতে পাঠিয়েছি প্রায় ৪শ। তা ছাড়া কোন ডাকাতি, মার্ডার, ছিনতাইয়ের মত ঘটনা ঘটেনি। তবে পুলিশের একার পক্ষে মাদক নির্মূল শতভাগ সম্ভব নয়_দাবী করে ওই কর্মকর্তা বলেন এর জন্য সবাইকে এগিয়ে আসতে হবে। তারপরও আপ্রাণ চেষ্টা করেছি। যোগ করেন ওসি মাসুদ।

এ সময় ইন্সপেক্টর (তদন্ত) রাজীব শর্মা, অপারেশন তৌহিদুল করিম, প্রেস ক্লাবের সভাপতি মো. জাহাঙ্গীর আলম, সহ-সভাপতি আবুল বাশার, সাধারণ সম্পাদক বাবলু দাস, যুগ্ম সম্পাদক ন.ম জিয়া চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আলি। সদস্য উজ্জ্বল নাথ, মো. বোরহান উদ্দিন, আবু সাহেদ ছাড়াও শ্যামল নাথ, সুমন পল্লব উপস্থিত ছিলেন।

পরে হাটহাজারী প্রেসক্লাবের পক্ষ থেকে বিদায়ী ওসিকে আইন শৃঙ্খলা রক্ষায় বিশেষ অবদান রাখায় সম্মাননা স্মারক প্রদান করা হয়।