দুর্ঘটনায় ব্যবসায়ী নিহত, প্রতিবাদে সড়ক অবরোধ হাটহাজারীতে

দুর্ঘটনায় ব্যবসায়ী নিহত, প্রতিবাদে সড়ক অবরোধ হাটহাজারীতে

চট্টগ্রাম (হাটহাজারী) : সড়ক দুর্ঘটনায় মো. মুছা সওদাগর (৭৭) নামে এক ব্যবসায়ী নিহত হয়েছে। মঙ্গলবার (১৭ নভেম্বর) সকালে চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কের বড়দিঘিরপাড় পাড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত মুছা সওদাগর উপজেলার উত্তর মার্দাশা ইউনিয়নের বদিউল আলমের হাট আলী মেম্বরের বাড়ির মৃত সোনা মিয়ার পুত্র।

নিহতের পরিবার সূত্রে জানা যায়, প্রতিদিনের ন্যায় নিহত মুছা সওদাগর ফযরের নামাজ পড়ে আমান বাজারের বাসা থেকে বড়দিঘির পাড় হয়ে সুলতান নশরত শাহ জামে মসজিদের সামনে রাস্তা পার হওয়ার সময় চট্টগ্রামমূখি একটি মিনিবাস (চট্টমেট্রো- জ- ১১-১৭২৮) তাকে পিছন থেকে ধাক্কা দিয়ে ২০ ফুট দুরে নিয়ে যায়। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান।

আরো পড়ুন : মেয়রের ছেলে-মেয়ের একাউন্টের কোটি টাকা জব্দ করলো দুদক
আরো পড়ুন : পারিবারিক কলহ : ছোট ভাইকে গুলি মেয়রের

দুর্ঘটনার খবর দ্রুত চারদিকে ছড়িয়ে পড়লে কয়েকশ স্থানীয় জনগণ মহাসড়কে নেমে সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করে। ক্ষুব্ধ সাধারণ মানুষের দাবী সোমবার মানববন্ধনে বার বার বলা হয় ঘটনাস্থলে সড়কের মাঝে ডিভাইডার ও স্পিড ব্রেকার দিতে হবে। অবরোধের কারনে সড়কের উভয় পাশে চরম দুর্ভোগের শিকার হন যাত্রী সাধারণ। বিশেষ করে অফিসে যাতায়াতকারী যাত্রীরা। প্রায় সময়ই এখানে দুর্ঘটনার ঘটনা ঘটে হতাহত হচ্ছে পথচারীসহ অনেকে। একই স্থানে শুক্রবার সন্ধ্যায় মোটরসাইকেলের ধাক্কায় ৪২ বছরের এক দোকান কর্মচারী নিহত হয়।

এদিকে দুর্ঘটনার প্রায় ২ ঘন্টার পর ঘটনাস্থলে গেলেও তার কিছু আগে সেনাবাহিনী, রোডস এন্ড হাইওয়ে পুলিশ ও স্থানীয়রা বাসের নিচ থেকে নিহতের মরদেহ উদ্ধার করে হাটহাজারী মডেল থানায় হস্তান্তর করে।

মডেল থানার ওসি (তদন্ত) ঘটনাস্থলে পৌঁছাতে বিলম্ব হওয়ায় নিজেদের ব্যর্থতা স্বীকার করে বিক্ষুদ্ধ জনতাকে দ্রুত কর্তৃপক্ষের সাথে কথা বলে স্থানীয়দের দাবি_সড়কে ডিভাইডার ও স্পিড ব্রেকার দেয়ায় আশ্বাস প্রদান করে যান চলাচল স্বাভাবিক করা হয়।

এদিকে ঘটনার বিবরণ দিতে গিয়ে অনেকে ক্ষোভ প্রকাশ করে বলেন, সকালে বিভিন্ন বাস মিনিবাস প্রকৃত চালক নয় অধিকায়শই হেলপার দ্বারা চালিয়ে থাকেন। যার কারনে অহরহ দুর্ঘটনা ঘটে হতাহত হয় অনেক পথচারীসহ সাধারণ মানুষ।