জীবিত সাবেক চেয়ারম্যানকে ফেসবুকে ‘মৃত’ প্রচার

জীবিত সাবেক চেয়ারম্যানকে ফেসবুকে ‘মৃত’ প্রচার

নাইক্ষ্যংছড়ি (বান্দরবান) : সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি আইডি থেকে মঙ্গলবার (১৭ নভেম্বার) বেলা ১১টা ৪৫ মিনিটের দিকে ছবিসহ একটি পোস্টে লেখা হয়_রামুর কচ্ছপিয়া ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান নূরুল আমিন কোম্পানি সকাল ৯টা ৩০ মিনিটে মারা গেছেন।’ মুহুর্তেই বিষয়টি চারদিকে ছড়িয়ে পরে। পরে খোঁজ নিয়ে জানা যায়_তিনি মারা যাননি। তার পারিবারিক একটি সূত্র জানিয়েছে সাবেক ইউপি চেয়ারম্যান নূরুল আমিন কোম্পানী সম্পূর্ণ সুস্থ আছেন। সকলের কাছে দোয়া চেয়েছেন। তবে তিনি কিছু দিন অসুস্থ ছিলেন বলেও জানায় ওই সূত্র।

ফেসবুকের ওই পোস্টের ব্যাপারে সাবেক চেয়ারম্যান নুরুল আমিন কোম্পানির সাথে যোগাযোগ করে সংযোগ পাওয়া যায়নি। তবে তার বোনে ছেলে ছুরুত আলম জানান,‘এর আগেও ফেসবুকে চেয়ারম্যানের বিরুদ্ধে অপপ্রচার চালানো হয়েছে। বেশকিছু ফেক আইডি থেকে এই অপপ্রচার চালানো হচ্ছে। কিন্তু, সবার দোয়া ও সহযোগিতায় চেয়ারম্যানের কোনও ক্ষতি করতে পারেনি তারা।’ চেয়ারম্যান শাররীক ভাবে কিছু দিন অসুস্থ ছিলেন।

এখনো পুরোপুরি সুস্থ হয়ে উঠেনি। নিয়মিত চিকিৎসা চালিয়ে যাচ্ছেন। তিনি বর্তমান কক্সবাজারে আছেন। তাঁর সাথে অনেক বার যোগাযোগ হয়েছে। হয়তো মোবাইল চার্জের কারনে এখন যোগাযোগ হচ্ছে না। তারা হয়তো সাবেক চেয়ারম্যানের মৃত্যু চায়। ফেসবুক পোস্টের মাধ্যমেই মৃত্যুর কথা প্রচার করে হয়তো মনে শান্তি পায় তারা। তিনি এখনো আল্লাহ্ রহমতে এবং আপনাদের দোয়ায় বেঁচে আছেন। তবে আমি বলবো, আল্লাহ যেন তাদের শুভ বুদ্ধির উদয় করেন।’

খোঁজ নিয়ে জানা গেছে, ‘আই কচ্ছপিয়া দৌছড়ির ঠাকুর’ নামের একটি আইডিতে কচ্ছপিয়া সাবেক ইউপি চেয়ারম্যান নুরুল আমিন কোম্পানীর মৃত্যুর খবর পোস্ট করা হয়।

এই পোস্ট নিয়ে এলাকাজুড়ে আলোচনা সমালোচনার ঝড় উঠে। আইডিটি ফেক বলেই ধারণা করা হচ্ছে অনেকে।

আরো পড়ুন : দুর্ঘটনায় ব্যবসায়ী নিহত, প্রতিবাদে সড়ক অবরোধ হাটহাজারীতে
আরো পড়ুন : সদা হাস্যোজ্জ্বল পরোপকারী এসআই পার্থ সড়ক দুর্ঘটনায় নিহত

কচ্ছপিয়া ইউনিয়নের মৌলভীকাটা এলাকার তানভীর সরওয়ার রানা জানান, সকালে অনেকেই ফোন করে চেয়ারম্যান নুরুল আমিনের ভালো-মন্দ থাকার বিষয়ে জানতে চান। অনেকে মিথ্যা অপপ্রচারের কথাও জানিয়েছেন।

একাধিক সূত্র জানায়, এর আগেও রামু-কক্সবাজার আসনের এমপি,কে জড়িয়ে সাবেক চেয়ারম্যান নুরুল আমিন কোম্পানির বিরুদ্ধে বিভিন্ন ফেক ফেইসবুক আইডি থেকে অপপ্রচার চালানো হয়। তারা শুরুতে আইডিতে প্রশংসা করে পোস্ট দেয়। এরপর কৌশলে এমন কিছু পোস্ট দেয়, যাতে চেয়ারম্যান বিব্রত হন। একটি চক্র এর সঙ্গে জড়িত। চেয়ারম্যানকে তারা নানাভাবে বিভ্রান্ত করে আসছেন। কেউ কেউ এই সাবেক চেয়ারম্যানের সঙ্গে নিয়মিত যোগাযোগ রক্ষা করে স্বার্থ হাসিলের চেষ্টা করছেন। এর আগে এসব বিষয় নিয়ে থানায় মুখিক ভাবে অবিহিত করা হলেও সংশ্লিষ্টদের খুঁজে বের করতে পারেনি পুলিশ।

শেয়ার করুন