সোলায়মান শেঠকে দলীয় সকল পদবী থেকে অপসারণের দাবি

জাপা নেতা বীর মুক্তিযোদ্ধা শ্রী তপন চক্রবর্ত্তীর বিরুদ্ধে ষড়যন্ত্র বন্ধ করুন

জাপা আয়োজিত সংবাদ সম্মেলনে উপস্থিত অতিথিবৃন্দ।

চট্টগ্রাম : নগর জাতীয় পার্টির সভাপতি সোলায়মান আলম শেঠ বাঙালি নয়, অতীতে কোন রাজনীতি করেনি, ছাত্র রাজনীতি করেনি, রাজনীতির সাথে সম্পর্কহীন একজন লোক মহানগরের মত অতিগুরুত্বপূর্ণ স্থানে সভাপতির পদে থাকা লজ্জাজনক, দুঃখজনক, হতাশাজনক। সামাজিকভাবে নিজেকে রাজনীতিবিদ, দামী মানুষ প্রকাশ করে সমাজ বিরোধী কর্মকান্ড করে মামলা-মোকদ্দমা থেকে বাঁচার জন্য শুধুমাত্র তার পরিবারের জায়গা-জমি রক্ষা, দখল, ভূমিদস্যুতা করার জন্য জাতীয় পার্টির মত গুরুত্বপূর্ণ একটি দ্বিতীয় বৃহত্তম দলের নাম ব্যবহারে হীন স্বার্থে বিভিন্নভাবে রাজনৈতিক
দুর্বৃত্তায়নের মাধ্যমে বিভিন্ন কূট-কৌশলে সভাপতির পদ আখড়ে রেখেছেন এই অবাঙালি।

শনিবার (২১ নভেম্বর) সকাল ১১টায় চট্টগ্রাম প্রেসক্লাবের ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তনে মহানগর জাতীয় পার্টি আয়োজিত এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এ দাবী জানান জাতীয় পার্টি কেন্দ্রীয় সদস্য ও যুব সংহতির যুগ্ম সম্পাদক নাছির উদ্দিন ছিদ্দিকী।

আরো পড়ুন : ওরা খুশিতে আত্মহারা প্রধানমন্ত্রীর ঘর পেয়ে
আরো পড়ুন : করোনা মোকাবেলায় দলকে আবারো প্রস্তুত থাকতে হবে

সংবাদ সম্মেলনে দাবী করা হয়, মহানগর আওতাধীন কোন থানা কমিটি, ওয়ার্ড কমিটি তার সাথে নে্ই। কোন অঙ্গ ও সহযোগী সংগঠনের কারো সাথে কথিত সভাপতির রাজনৈতিক সম্পর্ক নেই। সমগ্র জাতীয় পার্টি পরিবার আজ এক এবং ঐক্যবদ্ধ তার বিরুদ্ধে। ফলে সোলায়মান শেঠ দলীয় ভাবে অবরুদ্ধ, একা, অসহায়। দলীয় নেতাকর্মীর সাথে অরাজনৈতিক অশালীন আচরণ, সমাজ বিরোধী ঘৃণ্য কর্মকান্ড বিশেষ করে মহিলা পার্টির নেত্রীদের কাছে নোংরা প্রস্তাব, কুরুচিপূর্ণ অশালীন চেষ্টার ঘৃণ্যতম চরিত্রের কারণে একে একে সর্বস্তরের নেতাকর্মী সকল অঙ্গ সংগঠনগুলোর নেতৃবৃন্দরা সোলায়মানের সঙ্গ ত্যাগ করে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করছেন জাপা কেন্দ্রীয় নেতা নাছির উদ্দিন ছিদ্দিকী।

অন্যদিকে পার্টির মাননীয় চেয়ারম্যান ও মহাসচিবসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দের নিকট তার কুকীর্তির মুখোশ উন্মোচিত হওয়ার কারণে তাকে ধিক্কার দিচ্ছে। বিগত মাস জুড়ে সোলায়মানের বহিষ্কারের দাবিতে নগরীতে জাতীয় মহিলা পার্টির ঝাড়ু মিছিল, যুব সংহতি, জাতীয় ছাত্র সমাজ, স্বেচ্ছাসেবক পার্টি, শ্রমিক পার্টি পৃথক পৃথক মানববন্ধন, বিক্ষোভ মিছিল, সমাবেশ করে শেঠ’র কুশপুত্তলিকা দাহ করেছে। দাবি উঠেছে ‘হঠাও সোলায়মান বাঁচাও জাতীয় পার্টি’।

সোলায়মানমুক্ত নগর জাতীয় পার্টি এখন সময়ের ব্যাপার মাত্র। তাই পরিবর্তিত বৈরী পরিস্থিতিতে দিশেহারা সোলায়মান শেঠ জাতীয় পার্টি পরিবারের অভিভাবক, নেতাকর্মীদের প্রিয় কর্মীবান্ধব নেতা, জাতীয় পার্টির সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক, চট্টগ্রাম মহানগর জাপার সাবেক দুই বারের সাধারণ সম্পাদক দানবীর, বীর মুক্তিযোদ্ধা শ্রী তপন চক্রবর্ত্তীর বিরুদ্ধে লাগাতার অপপ্রচার, প্রশাসনে মিথ্যা অভিযোগ, ব্যবসা প্রতিষ্ঠানের স্বরাষ্ট্র মন্ত্রণালয় কর্তৃক লাইসেন্স বাতিলে প্রশাসন ব্যবহার করে বিবিধ ষড়যন্ত্রের প্রচেষ্টা ব্যর্থ হয়ে সোলায়মান শেঠ সর্বশেষ গত ৫ নভেম্বর রহস্যজনকভাবে ঢাকা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ (আদালত) থেকে একটি কাল্পনিক, অস্তিত্বহীন ভূয়া গ্রেফতারী পরোয়ানা নারী ধর্ষণ মামলার ধারা লিপিবদ্ধ করে উক্ত আদালতের মাননীয় বিচারকের জাল স্বাক্ষর, সীলমোহর দিয়ে একটি ওয়ারেন্ট চট্টগ্রাম কোতোয়ালী থানায় প্রেরণ করেন। গ্রেফতারী পরোয়ানার সংবাদ স্থানীয় বিভিন্ন গণমাধ্যম কর্মীদের ফোন করে জনৈক সোলায়মান প্রচার করতে থাকে। এমতাবস্থায় জাপা নেতা তপন চক্রবর্ত্তী ঢাকা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ আদালতে হাজির হয়ে কথিত মামলা নং- ৯০/৪০-২০২০ কাঠগড়ায় উপস্থিত হলে পরীক্ষা করে দেখা যায় উক্ত মামলার কোথাও তপন চক্রবর্ত্তীর নাম নেই এবং কথিত মামলাটি একটি যৌতুকের মামলা।

উক্ত আদালত কোনো গ্রেফতারী পরোয়ানা ইস্যু করেনি। এই রহস্যজনক ঘটনা মাননীয় আদালতের নজরে আসলে বিজ্ঞ আদালত হতবাক হয়ে যান। পর্যালোচনা শেষে মাননীয় আদালত অর্ডার সিটের মাধ্যমে বলা হয় তপন চক্রবর্ত্তী নামে আদালত কোনো পরোয়ানা প্রেরণ করেনি, এটি একটি ভয়ংকর জালিয়াতি করে আদালতের সীলমোহর, সাক্ষর করা ভূয়া পরোয়ানা। শুধু তাই নয় সোলায়মান শেঠ তপন চক্রবর্ত্তীর বিরুদ্ধে নামে বেনামে প্রশাসনের বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের করে হয়রানী করছেন একের পর এক। সেই সাথে প্রশাসনের মূল্যবান সময় নষ্ট ও হয়রানি করছেন।

প্রশাসনকে আমরা এই ঘৃণ্য কর্মকান্ডের সঠিক তদন্তের মাধ্যমে সোলায়মান শেঠকে আইনের আওতায় এনে কঠোর শাস্তি দাবি করছি। অন্যথায় ২৬ নভেম্বর চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ থেকে পরবর্তী কর্মসূচী ঘোষণা করতে বাধ্য হবে বলে লিখিত বক্তব্যে হুঁশিয়ার করে জাতীয় পার্টি নেতৃবৃন্দ।

মহানগর শ্রমিক পার্টির আহবায়ক ওসমান খান, নগর জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক আবছার উদ্দিন রনি, নগর সাংস্কৃতিক পার্টির সভাপতি বাবুল আহমদ, নগর কৃষক পার্টির সভাপতি এনামুল হক, নগর যুব সংহতির আহবায়ক নুরুল বশর সুজন, নগর স্বেচ্ছাসেবক পার্টির আহবায়ক জহুরুল ইসলাম রেজা, নগর তরুণ পার্টির আহবায়ক রেজাউল করিম রেজা, নগর শ্রমিক পার্টির সদস্য সচিব হারুন-উর-রশিদ হারুন, নগর জাপার যুগ্ম সম্পাদক আমিনুল হক আমিন, স্বেচ্ছাসেবক পার্টি কেন্দ্রীয় সদস্য এম. আজগর আলী, নগর সাংস্কৃতিক পার্টির সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন স্বপন, নগর পল্লীবন্ধু পরিষদ আহবায়ক রিয়াজ উদ্দিন রিয়াজ, নগর মুক্তিযোদ্ধা প্রজন্ম পার্টির সাধারণ সম্পাদক জামাল উদ্দিন কান্টু, মহিলা পার্টির যুগ্ম আহবায়ক বিলকিস সুলতানা, সদস্য সচিব শেলী আক্তার, নগর ছাত্রসমাজ আহবায়ক সুমন বড়ুয়া, সদস্য সচিব আবু হানিফ নোমানসহ নগর জাপার বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

শেয়ার করুন