মডেল পৌরসভায় রূপ দিতে চান সম্ভাব্য মেয়র প্রার্থী শাহজাহান

মডেল পৌরসভায় রূপ দিতে চান সম্ভাব্য মেয়র প্রার্থী শাহজাহান

জাবেদুর রহমান (পটিয়া) : আসন্ন পটিয়া পৌরসভার মেয়র নির্বাচনে মেয়র পদে বিএনপি থেকে দলীয় মনোনয়ন প্রত্যাশা করছেন দক্ষিণ জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি হাজী মোহাম্মদ শাহজাহান চৌধুরী। সুদীর্ঘ রাজনৈতিক জীবনে বিএনপির বিভিন্ন আন্দোলন সংগ্রাম ও দলীয় কর্মসূচিতে প্রত্যক্ষভাবে জড়িয়ে থাকা এই রাজনীতিবিদ দলের মনোনয়ন পেলে মেয়র পদে প্রার্থী হওয়ার আশা ব্যক্ত করেছেন। ছাত্র জীবন থেকেই বিএনপির রাজনীতির সাথে জড়িত। তাছাড়া সামাজিক দায়বদ্ধতা থেকে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িয়ে আছেন দীর্ঘদিন ধরে।

আরো পড়ুন : বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে নবনির্বাচিত ছাত্রলীগ নেতৃবৃন্দের শ্রদ্ধা
আরো পড়ুন : মানবপাচারে জড়িত দুই বিদেশি এয়ারলাইন্স: সিআইডি

বংশ পরম্পরায় তার পরিবার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করে আসছেন। তাঁর দাদা মরহুম আমজু মিয়া চেয়ারম্যান ছিলেন পটিয়ার সর্বস্তরের পরিচিত ব্যক্তিত্ব। তাঁর বাবা আবু মুছা (প্রকাশ বালি চেয়ারম্যান) পটিয়ার সাধারণ মানুষের কাছে সুপরিচিত।

মুহাম্মদ শাহজাহান চৌধুরী সমাজ সেবক, ক্রীড়া সংগঠক ও পরিচ্ছন্ন রাজনীতিবিদ। তিনি পটিয়া পৌরসভা যুবদলের সাবেক সফল সভাপতি এবং চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি।

হাজী মোহাম্মদ শাহজাহান চৌধুরী সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে অনুভূতি ব্যক্ত করতে গিয়ে তিনি বলেন, মেয়র নির্বাচিত হলে পটিয়া পৌরসভাকে কেবল মাদক, সন্ত্রাস দূর্নীতিমুক্ত, পরিকল্পিত, আধুনিক কিংবা আরো উন্নত পটিয়ায় রূপান্তর করবেন_তা নয়, নগর পরিকল্পনাবিদ ও বিশেষজ্ঞদের পরামর্শে দীর্ঘ মেয়াদি পরিকল্পনা গ্রহণ করবেন।

পৌরবাসীকে কথা দিচ্ছেন, বর্ধিত পৌরকর কমিয়ে আনবেন। পটিয়া পৌরসভার সার্বিক উন্নয়ন, আধুনিক, প্রযুক্তি নির্ভর, পরিবেশ বান্ধব, জবাবদিহি ও বাসযোগ্য পৌরসভা গঠনের জন্য প্রয়োজনীয় সকল পদক্ষেপ গ্রহণ করবেন। এজন্য সকল পৌরবাসীর প্রত্যক্ষ সহযোগিতা কামনা করেন তিনি।

পৌরসভার নেতৃবৃন্দ ও জেলার নেতৃবৃন্দ সবার সর্বসম্মতিক্রমে মেয়র নির্বাচন সম্পন্ন করার পরিকল্পনা গ্রহণ করবেন।পরিকল্পনা মাফিক সবার সমন্বয়ে পৌরসভার উন্নয়নের কাজ বেগবান করবেন। পটিয়া পৌরসভার যানজট নিরসনে দীর্ঘ মেয়াদী পরিকল্পনা গ্রহণ করবেন। পটিয়া পৌরসভার ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন করবেন। পটিয়া পৌরসভার জলাবদ্ধতা নিরসনে কাজ করবেন। সর্বপরি আধুনিক ও মডার্ণ পটিয়া পৌরসভা বিনির্মাণই তাঁর স্বপ্ন।

শেয়ার করুন