অসুস্থ গরুর মাংস বিক্রি : লাখ টাকা জরিমানা, বিক্রেতা আটক

অসুস্থ গরুর মাংস বিক্রি : লাখ টাকা জরিমানা, বিক্রেতা আটক

চট্টগ্রাম : নগরের বন্দর থানার মধ্যম হালিশহরের কলসি দীঘির পাড় এলাকায় অসুস্থ গরুর মাংস বিক্রির অভিযোগে ১ লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

বুধবার (৯ ডিসেম্বর) স্থানীয় মানুষের তথ্যের ভিত্তিতে মাংস বিক্রেতা মো. ঝন্টু মিয়াকে আটক করেছে পুলিশ। এরপর জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরে খবর দেওয়া হয়।

অধিদফতরের উপ-পরিচালক মো. ফয়েজ উল্যাহ ঘটনাস্থলে উপস্থিত হয়ে প্রত্যক্ষদর্শী লোকজন ও মাংস বিক্রেতার সঙ্গে কথা বলেন। এ সময় অভিযোগের সত্যতা পাওয়ায় মাংস বিক্রেতাকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

আরো পড়ুন : ধর্মের নামে কোন অপশক্তিকে দাঁড়াতে দেওয়া হবে না : নাছির
আরো পড়ুন : বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে চট্টগ্রামে আ’লীগের বিক্ষোভ

মো. ফয়েজ উল্যাহ জানান, প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন গরুটি মুমূর্ষু ছিল। মৃত্যুর কোলে ঢলে পড়ার আগমুহূর্তে গরুটি জবাই করে দেওয়া হয়। এরপর মাংস বিক্রির চেষ্টা করেন ঝন্টু মিয়া। বিষয়টি জানাজানি হলে স্থানীয় জনতা তাকে ঘিরে ধরেন এবং পুলিশকে খবর দেন। পুলিশ আমাদের খবর দেন।

গরুটি কেনার রশিদ দেখিয়েছেন উল্লেখ করে মো. ফয়েজ উল্যাহ বলেন, ঝন্টু মিয়া স্বীকার করেছেন গরুটি অসুস্থ ছিল। তাই জরিমানার পাশাপাশি জনস্বাস্থ্যের কথা বিবেচনা করে মাংসগুলো জব্দ করে আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় ধ্বংস করা হয়েছে।

শেয়ার করুন