চট্টগ্রামে ৯ বছরের শিশু মীম হত্যা মামলায় ৮ জনের ফাঁসি

চট্টগ্রামে ৯ বছরের শিশু মীম হত্যা মামলায় ৮ জনের ফাঁসি

চট্টগ্রাম : বন্দর নগরী চট্টগ্রামের আকবর শাহ থানার বিশ্ব কলোনি এলাকায় গত দুই বছর আগে ৯ বছর বয়সী শিশু ফাতেমা আক্তার মীমকে হত্যার দায়ে ৮ আসামিকে ফাঁসির আদেশ দিয়েছেন চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৪।

সোমবার (১৪ ডিসেম্বর) দুপুরে চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৪ এর বিচারক বিচারক জামিউল হায়দার এ রায় ঘোষণা করেন।

আরো পড়ুন : আলোচিত সাবেক এমপি বদিকে পিতা দাবি করে আদালতে এক যুবক
আরো পড়ুন : হাটহাজারীতে বিনামূল্যে চিকিৎসাসেবা দিল সেনাবাহিনী

মৃত্যদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- মো. বেলাল হোসেন ওরফে বিজয় (১৮), মো. রবিউল ইসলাম ওরফে রুবেল (১৬), মো. হাছিবুল ইসলাম ওরফে লিটন (২৬), মো. আকসান মিয়া প্রকাশ হাসান (১৮), মো. সুজন (২০), মো. মেহেরাজ প্রকাশ টুটুল (৩২), আয়শা মমতাজ মহলের কেয়ারটেকার মনিরুল ইসলাম মনু (৪৯) ও শাহাদাত হোসেন সৈকত (১৯)। এদের মধ্যে শাহাদাত হোসেন সৈকত পলাতক রয়েছেন।

মিম আকবরশাহ এলাকার ফাতেমাতুজ জোহরা হেফজুল কোরআন মহিলা মাদ্রাসার ২য় শ্রেণির শিক্ষার্থী ছিল। তার বাবা মো. জামাল উদ্দিন ওয়াশিং মেশিনে কাজ করেন। তাদের বাসা ছিল আকবরশাহ এলাকার কনকর্ড সী-ওয়ার্ল্ড’র রাজা কাশেমের কলোনিতে।

২০১৮ সালের ২১ জানুয়ারি চট্টগ্রাম নগরীর আকবর শাহ থানাধীন বিশ্ব কলোনি এলাকার ‘আয়শা মমতাজ মহল’ নামের একটি বাড়ি থেকে পুলিশ মীমের মরদেহ উদ্ধার করে। সে স্থানীয় একটি মাদরাসার দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী ছিল। এ ঘটনায় পরদিন (২২ জানুয়ারি) রাতে মীমের মা রাবেয়া বেগম বাদী হয়ে ধর্ষণ ও হত্যার অভিযোগ এনে মামলা দায়ের করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী এম এ নাসের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, মীম হত্যা মামলায় ৮ আসামির সবাইকে মৃত্যুদণ্ড ও ১ লাখ টাকা করে অর্থদণ্ড দিয়েছেন আদালত। রায় ঘোষণার সময় ৭ জন আসামি আদালতে উপস্থিত ছিলেন।

শেয়ার করুন