সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

ফাইল ছবি সীমান্ত

লালমনিরহাট : সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে এক বাংলাদেশি যুবকের মৃত্যু হয়েছে। নিহত জাহিদুল ইসলাম (১৯) শ্রীরামপুর ইউনিয়নের মধ্য ইসলামপুর গ্রামের দুলাল হোসেনের ছেলে।

বুধবার (১৬ ডিসেম্বর) পাটগ্রাম উপজেলার শ্রীরামপুর ইউনিয়ন এলাকায় এই ঘটনা ঘটে বলে জানিয়েছেন শমসেরনগর বিজিবি কোম্পানি কমান্ডার সুবেদার আজহারুল ইসলাম।

শ্রীরামপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবু হাসেম, ৬ নম্বর ওয়ার্ড সদস্য তমিজ উদ্দিন ও নিহতের চাচা আব্দুল হাকিম জানান, ভোরে শ্রীরামপুর সীমান্তের ৮৫২ নম্বর মেইন পিলার ও সাব পিলার ৫ নম্বর এলাকা দিয়ে ভারতীয় গরু ব্যবসায়ীদের সহায়তায় বাংলাদেশি গরু পারাপারকারীদের ৭/৮ জনের একটি দল ভারত থেকে গরু আনতে যায়।

এই সময় বিএসএফের কৌশিক ক্যাম্প ও রতনপুর ক্যাম্পের মাঝামাঝি সীমান্তে পৌঁছলে ভারতের ১৪০ রাণীনগর বিএসএফ ব্যাটালিয়নের রতনপুর ক্যাম্পের টহল দলের সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে বলে তারা জানান।

গুলিতে জাহিদুল ইসলাম ঘটনাস্থলে মারা যান বলে চেয়ারম্যান আবু হাসেম জানান।

সুবেদার আজহারুল বলেন, “বিএসএফের সহযোগিতায় দুপুরে শ্রীরামপুর ইউনিয়নের স্থানীয় ইউপি সদস্যসহ এলাকার কয়েকজন মিলে সীমান্তে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। যেহেতু লাশ ভারতীয় মেখলিগঞ্জ থানা পুলিশ নিয়ে গেছে তাই লাশ দেখতে পারিনি।”

তবে এই বিষয়ে বিএসএফকে পতাকা বৈঠকের আহবান করা হয়েছে বলে তিনি জানান।

শেয়ার করুন