লামায় ইয়াংছা প্রস্তাবিত ইউনিয়ন নিয়ে গণশুনানি

লামায় ইয়াংছা প্রস্তাবিত ইউনিয়ন নিয়ে গণশুনানি

বান্দরবান : লামা উপজেলায় ইয়াংছা প্রস্তাবিত ইউনিয়ন নিয়ে উপজেলা প্রশাসনের আয়োজনে গণশুনানি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) সকালে ইয়াংছা হাইস্কুলে ফাঁসিয়াখালী ইউনিয়ন বিভক্ত করে “ইয়াংছা” নামক আলাদা ইউনিয়ন করার প্রস্তাব প্রেরণের লক্ষ্যে এ গণশুনানি হয়েছে।

এ সময় উপস্থিত আছেন লামা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোস্তফা জামাল, ইউএনও মো. রেজা রশিদ, পিআইও মো. মজনুর রহমানসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এলাকাবাসীর আবেদনে ফাঁসিয়াখালী ইউনিয়নকে বিভক্ত করে ইয়াংছা নামক পৃথক একটি ইউনিয়ন গঠনের লক্ষে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ে প্রস্তাব প্রেরণের নিমিত্তে জনমত জরিপের জন্য (৫০০০/৬০০০) গনশুনানি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

গণশুনানিতে ফাঁসিয়াখালী ইউপির ইউনিয়ন পরিষদ ভবন বতর্মানে হায়দারনাসি এলাকায় অবস্থানরত রয়েছে। এই পেক্ষিতে (৭,৮, ৯ এবং ১ নং ওয়ার্ডের কিছু অংশের) জনগণ ইউনিয়ন পরিষদে যেতে হলে প্রায় ১৬ কি.মি. রাস্তা অতিক্রম করতে হয়। এই প্রেক্ষিতে উপস্থিত গণশুনানিতে উপস্থিত জন সাধারনের মধ্যে প্রায় ৯০% জনগণের পক্ষ হতে ইয়াংছা নামক পৃথক ইউনিয়নের সম্মতি পাওয়া যায়।