সোমবার আরও ৩২ মৃত্যু, শনাক্ত ১৪৭০

প্রতীকী ছবি

মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ৩২ জন। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে সাত হাজার ৩১২ জনে।

একই সময়ে অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে মোট ১৫ হাজার ৬৬৯টি নমুনা পরীক্ষা করে আরও এক হাজার ৪৭০ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার নয় দশমিক ৩৮ শতাংশ। এ নিয়ে শনাক্তের সংখ্যা বেড়ে হলো পাঁচ লাখ দুই হাজার ১৮৩ জন।

সোমবার (২১ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া প্রতিদিনের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩২ জনের মধ্যে ২৩ জন পুরুষ ও নয় জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের একজনের বয়স ১১-২০ বছরের মধ্যে, একজনের বয়স ২১-৩০ বছরের মধ্যে, একজনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, তিন জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, পাঁচ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ ২১ জন।

আরো পড়ুন : করোনায় মারা গেলেন চমেক শিক্ষক ডা. হাসান মুরাদ
আরো পড়ুন : জটিল রোগের গায়েবি চিকিৎসক তিনি !

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও দুই হাজার ১৬৭ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন চার লাখ ৩৯ হাজার ৬৯৪ জন। সব মিলিয়ে এ পর্যন্ত ৩০ লাখ ৯১ হাজার ৩৪৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, দেশে মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ২৪ শতাংশ। আর মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৭ দশমিক ৫৬ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৪৬ শতাংশ।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় বলে জানায় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। আর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর সংবাদ জানানো হয়।

শেয়ার করুন