চট্টগ্রাম জেলা প্রশাসকের বিদায় সংবর্ধনা
কালেক্টরেট সহকারীরা জেলা প্রশাসনের প্রাণ: ডিসি

চট্টগ্রাম জেলা প্রশাসকের বিদায় সংবর্ধনা

বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি (বাকাসস) চট্টগ্রাম জেলা শাখার উদ্যোগে চট্টগ্রাম জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ ইলিয়াস হোসেনের বদলীজনিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) বিকেল ৪টায় তাঁর সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে চট্টগ্রামের বিদায়ী জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ ইলিয়াস হোসেন বলেন, চট্টগ্রাম জেলা কালেক্টরেট দেশের মধ্যে একটি গুরুত্বপূর্ণ কালেক্টরেট। কালেক্টরেট সহকারীরা জেলা প্রশাসনের প্রাণ। সরকারী কর্মকর্তা হিসেবে এখানে নিয়োগ পাওয়া বড়ই ভাগ্যের। চট্টগ্রামে বিগত তিন বছর কর্মকালীন সময়ে কর্মকর্তা-কর্মচারীদের আন্তরিক সহযোগিতা পেয়েছি বলেই ব্যর্থতা নেই, সফলতা অনেক বেশি। করোনাকালীন সময়ে মানুষকে নিরাপদ রাখতে জেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীরা চরম ঝুঁকির মধ্যে কাজ করেছে। অনেকে করোনা আক্রান্ত হয়েছে। এরপরেও তারা দায়িত্বে কোন ধরণের অবহেলা করেনি।

সেবা দিতে গিয়ে চট্টগ্রামের মানুষের সাথে আত্মীয়তা হয়েছে উল্লেখ করে তিনি নিজের ও পরিবারের জন্য সকলের নিকট দোয়া চেয়েছেন।

বাকাসস চট্টগ্রাম জেলা শাখার সভাপতি মো. নাসির উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এস.এম আরিফ হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আবু হাসান সিদ্দিক, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এস.এম জাকারিয়া, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আ.স.ম জামশেদ খোন্দকার, অতিরিক্ত জেলা প্রশাসক (এল.এ) ড. বদিউল আলম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মোছাঃ সুমনী আক্তার, নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজওয়ানা আফরিন ও প্রশাসনিক কর্মকর্তা আলহাজ্ব মুহাম্মদ ইউনুছ।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাকাসস চট্টগ্রাম বিভাগীয় কমিটির সহ-সভাপতি সদস্য স্বদেশ শর্মা, জেলা শাখার সিনিয়র সহ-সভাপতি স্বপন কুমার দাশ, সাংগঠনিক সম্পাদক নুরুল মুহাম্মদ কাদের, জেলা নাজির মোহাম্মদ জামাল উদ্দিন, সরকারী ৪র্থ শ্রেণি কর্মচারী সমিতির সভাপতি মো. শরীফ উল্লাহ ও সাধারণ সম্পাদক মো. শামসুল ইসলাম।

অনুষ্ঠানের শুরুতে উপস্থিত বাকাসস নেতৃবৃন্দ, সরকারী ৪র্থ শ্রেণি কর্মচারী সমিতির নেতৃবৃন্দ ও জেলা প্রশাসনের প্রশাসনিক কর্মকর্তার পক্ষ থেকে ক্রেস্ট, সম্মাননা স্মারক, ফুল ও উপহার সামগ্রী দিয়ে জেলা প্রশাসককে বিদায় সংবর্ধনা প্রদান করা হয়।

এছাড়া অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আবু হাসান সিদ্দিকের বদলিজনিত বিদায়, অবসরপ্রাপ্ত রাউজানের প্রশাসনিক কর্মকর্তা দুর্লভ কান্তি বড়ুয়া, জেলা প্রশাসনের কর্মচারী মিহির কুমার চৌধুরী, শুকলাল মিত্র ও কামরুল ইসলামকে ক্রেস্ট ও ফুল দিয়ে বিদায় সংবর্ধনা প্রদান করা হয়।

অনুষ্ঠানে জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ এবং বাকাসস নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন