খাগড়াছড়িকে ‘আধুনিক নগরী’ গড়তে চাই: মেয়র

খাগড়াছড়ি পৌরসভার বর্তমান মেয়র এবং আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মো. রফিকুল আলম বলেছেন, জরাজীর্ণ একটি প্রতিষ্ঠান ছিল খাগড়াছড়ি পৌরসভা। সেখান থেকে উন্নয়নমুখী প্রতিষ্ঠানের সক্ষমতা অর্জন করেছে। পরিকল্পিত আধুনিক শহর করতে মাস্টারপ্ল্যান অনুযায়ী উন্নয়ন কাজ চলছে। অসমাপ্ত কাজ শেষ করে পরিবেশবান্ধব, যানজটমুক্ত এবং পরিচ্ছন্ন পর্যটন নগরী গড়তে চাই।

শুক্রবার (১ জানুয়ারি) সকালে পানখাইয়া পাড়াস্থ নিজ বাসায় সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বর্তমান পৌরসভার সুপরিসর সড়ক-বাণিজ্যিক-আবাসন অবকাঠামো ব্যবস্থাপনার মাধ্যমে পৌরসভার উন্নয়নের ধারাবাহিকতা রক্ষা থাকলে খাগড়াছড়ি শহর ‘আধুনিক’ নগরীতে পরিণত হওয়ার দ্বারপ্রান্তে। ১৬ জানুয়ারি যিনিই জিতে আসবেন, তাঁর পক্ষে পৌরসভা পরিচালনা অনেক সহজ হবে।

অন্য প্রার্থীদের বিভিন্ন অভিযোগের বিষয়ে তিনি বলেন, পৌর কর নির্ধারণ ও আদায় নিয়ে মেয়র প্রার্থীরা বিভ্রান্তমূলক বক্তব্য দিচ্ছেন। পৌর কর আদায়ের হার নিম্নে ৭৫ ভাগের নিচে হলে পৌর পরিষদ বাতিল হয়। তাই বার্ষিক মূল্যায়ন পদ্ধতি অনুসরণ করেই কর নির্ধারণ করতে হয়। দেশী বিদেশী সকল প্রতিষ্ঠান প্রকল্প দেয়ার আগে পৌরসভার কর আদায়কে গুরুত্ব দেয়। ইভিএম নিয়ে সাধারণ মানুষের মধ্যে আশংকা রয়েছে জানিয়ে তিনি প্রশাসনকে সুন্দর ও সুষ্ঠু পরিবেশে নির্বাচন আয়োজনের অনুরোধ জানান।

এসময় নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব হোসেন আহম্মদ চৌধুরী, এডভোকেট আকতার উদ্দিন মামুন, তাজুল ইসলাম বাদল এবং আবদুল মোমিনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।