নিবার্চনি সহিংসতা :
কাউন্সিলর প্রার্থীসহ ২৬জন আটক চট্টগ্রামে

.

চট্টগ্রাম : চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনী সহিংসতায় একজনের মৃত্যুর পর ২৬ জনকে আটক করেছে পুলিশ। এদের মধ্যে একজন কাউন্সিলর প্রার্থীও আছেন।

মঙ্গলবার (১২ জানুয়ারি) রাত সাড়ে ১২ টার দিকে নগরীর ডবলমুরিং থানার ২৮ নম্বর পাঠানটুলি ওয়ার্ডের মগপুকুর পাড় এলাকার তাহের ভবন থেকে তাদের আটক করা হয়েছে। তবে, আটকের বিষয়ে নাম প্রকাশ করে তথ্য দিতে রাজি হননি নগর পুলিশের কোনো কর্মকর্তা।

এ ব্যাপারে ঘটনাস্থলে থাকা সিএমপির অতিরিক্ত উপ কমিশনার পদমর্যাদার এক পুলিশ কর্মকর্তা জানান, কাউন্সিলর প্রার্থী আবদুল কাদেরসহ ২৬ জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে থানায় নেওয়া হয়েছে। সহিংসতায় একজনের মৃত্যুর ঘটনায় তাদের সম্পৃক্ততা যাচাইবাছাই করে আইনগত পদক্ষেপ নেওয়া হবে।

আরো পড়ুন : মিরসরাইয়ে ফেন্সিডিল, গাঁজাসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার
আরো পড়ুন : রোহিঙ্গা প্রত্যাবাসনে রায় দিয়েছে ১৩২ দেশ : পররাষ্ট্র মন্ত্রী

এর আগে, রাত ৮টার দিকে নগরীর মগপুকুর পাড় এলাকায় পাঠানটুলি ওয়ার্ডের আওয়ামী লীগের সমর্থিত প্রার্থী নজরুল ইসলাম বাহাদুর এবং বিদ্রোহী আবদুল কাদেরের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। এতে গুলিবিদ্ধ হয়ে আজগর আলী বাবুল (৫৫) নামে একজন মারা যান। এছাড়া মাহবুব নামে গুলিবিদ্ধ এক যুবককে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে, নজরুল ইসলাম বাহাদুর চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সদস্য এবং পাঠানটুলি ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি। তিনি শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী। ২০১০ সালে তিনি ওয়ার্ড কাউন্সিলর নির্বাচিত হয়েছিলেন। ২০১৫ সালে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের অনুসারী আবদুল কাদেরের কাছে তিনি পরাজিত হন। আবদুল কাদের দলের সিদ্ধান্ত অমান্য করে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতায় নেমে বিদ্রোহী প্রার্থী হিসেবে পরিচিতি পেয়েছেন। মৃত আজগর আলী বাবুল ও আহত মাহবুব উভয়ই বাহাদুরের অনুসারী হিসেবে পরিচিত।

শেয়ার করুন