প্রতারক হৃদয় কখনো সাংবাদিক, কখনো ব্যারিস্টার!

কামরুল হাসান হৃদয়

চট্টগ্রাম : তিনি কখনো সাংবাদিক, আবার কখনো সাজেন আইনজীবী। মূলত তিনি প্রতারক। প্রতারনাই তার পেশা। এবার আর শেষ রক্ষা হলো না কামরুল হাসান হৃদয়ের। ধরা পরলেন আইনজীবীদের হাতে। মঙ্গলবার (১৯ জানুয়ারি) চট্টগ্রাম কোর্ট বিল্ডিং এলাকায় সেজেছিলেন ব্যারিস্টার। ঘটনা জানাজানি হলে ওই ভুয়া ব্যারিস্টারকে আটক করে আইনীজীবীরা। পরে তাকে কোতোয়ালী পুলিশের হাতে সোপর্দ করা হয়। তার বিরুদ্ধে প্রতারনার অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। কোতোয়ালী থানা পুলিশ বিষয়টি নিশ্চিত করেছে।

শুধু ব্যারিস্টারই নয়, তিনি সাংবাদিক পরিচয় দিয়েও সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করে আসছিলেন বলে অভিযোগ রয়েছে। জানা গেছে, চট্টগ্রামের একটি শীর্ষস্থানীয় দৈনিক পত্রিকার সাংবাদিক পরিচয় দিয়ে চসিক নির্বাচনে কাউন্সিলর প্রার্থীদের কাছ থেকে বিকাশের মাধ্যমে টাকা হাতিয়ে নেন।

আরো পড়ুন : রাঙ্গুনিয়ায় প্রবাসীর স্ত্রীর রহস্যজনক মৃত্যু
আরো পড়ুন : খাগড়াছড়ির রাসেল শেখ খুনের আসামি চট্টগ্রামে গ্রেপ্তার

এ প্রসঙ্গে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবুল হোসেন মোহাম্মদ জিয়া উদ্দিন জানান, আইনজীবী না হয়েও তিনি ব্যারিস্টার পরিচয় দিয়ে মানুষের সঙ্গে প্রতারণা করে আসছিলেন। তার বিরুদ্ধে সমিতিতে অনেক অভিযোগ আসছিল। আজ প্রতারণার সময় তাকে হাতেনাতে ধরে সমিতি অফিসে আনা হয়। তার বিরুদ্ধে প্রতারণার মামলা দিয়ে তাকে কোতোয়ালী থানা পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে। প্রতারক ভুয়া ব্যারিস্টার কামরুলের বিরুদ্ধে ঢাকার শাহবাগ থানায় একটি প্রতারণার মামলা রয়েছে। তার কাছ থেকে ভুয়া ব্যারিস্টার, সাংবাদিক, সম্পাদকসহ বহু ধরণের আইডি কার্ড উদ্ধার করা হয়েছে।

শেয়ার করুন