রাতের আঁধারে বিএনপি অফিসে হামলা, গাড়ি ভাংচুর

রাতের আঁধারে বিএনপি অফিসে হামলা, গাড়ি ভাংচুর

চট্টগ্রাম : রাতের আঁধারে নগরীর নাসিমন ভবনের বিএনপি অফিসে দফায় দফায় হামলা এবং গাড়ী ভাংচুর করেছে আওয়ামী লীগ ও ছাত্রলীগ কর্মীরা। এসময় বিএনপি মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেনসহ অন্য নেতা-কর্মী অফিসের ভেতরে আটকা পড়েন_এমন অভিযোগ নগর বিএনপি নেতৃবৃন্দের। এবিষয় আজ (২১ জানুয়ারি) দুপুর ১২টায় দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করবে দলের শীর্ষ নেতৃবৃন্দ।

আইন শৃংখলা বাহিনীর সদস্যরা পুরো এলাকায় নিরাপত্তা জোড়দার করে। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে বলে দাবী করছে পুলিশ।

জানা গেছে, বুধবার (২০ জানুয়ারি) রাত ৯টার দিকে নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর ও দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ানসহ মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন নগরীর কাজির দেউড়ি এলাকার নাসিমন ভবনের বিএনপি অফিসে এসে অবস্থান নেন।

আরো পড়ুন : চসিক নির্বাচন : শীঘ্রই বিদ্রোহীদের বিরুদ্ধে কঠোর সাংগঠনিক ব্যবস্থা
আরো পড়ুন : সেনাবেষ্টনিতে শপথ নিলেন বাইডেন

স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানান, রাত ১১টার দিকে বিএনপি অফিসের সামনে নূর আহমদ সড়ক দিয়ে জামালখান ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী শৈবাল দাস সুমনের নেতৃত্বে একটি মিছিল থেকে হঠাৎ হামলা চালানো হয় বিএনপি অফিস লক্ষ্য করে। এক পর্যায়ে ওই মিছিল থেকে ককটেল ও ইটের টুকরো ছোঁড়া হয়। এসময় বিএনপি অফিসের সামনে রাখা ডা. শাহাদাতের গাড়িটিও ভাঙচুর করা হয়।

এ ঘটনায় অফিসের ভেতর অন্য নেতাদের সাথে অবরুদ্ধ হয়ে পরেন দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান। তিনি বলেন, ‘আমরা অফিসের ভেতরেই ছিলাম। রাত ১০টার দিকে হঠাৎ শুনি জয় বাংলা শ্লোগান দিয়ে একদল ছেলেপেলে অফিসের বাইরে গাড়ি ভাংচুর করছে। এ সময় তারা ককটেলও ফোটায়।’

প্রথম দফা হামলা করে বিএনপি কর্মীদের প্রতিরোধের মুখে পালিয়ে গেলেও কিছুক্ষণের মধ্যে সংগঠিত হয়ে হামলাকারীরা দ্বিতীয় দফা হামলা করলে ডা. শাহাদাত সহ বিএনপি নেতারা কার্যালয়ের ভেতর অবরুদ্ধ হয়ে পড়েন বলে জানান আবু সুফিয়ান। পরে পুলিশী নিরাপত্তায় বিএনপি নেতাকর্মীরা অফিস ত্যাগ করে নিজ নিজ গন্তব্যে পৌঁছান।

এদিকে বৃহস্পতিবার (২১ জানুয়ারি) বেলা ১২ টায় নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ে চসিক নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী ডাঃ শাহাদাত হোসেনের নির্বাচন বিষয়ে সর্বশেষ পরিস্থিতি নিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও নির্বাচনী প্রধান সমন্বয়কারী আমীর খসরু মাহমুদ চৌধুরী সংবাদ সম্মেলন করবেন বলে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

শেয়ার করুন